মতলব উত্তরে ২৯৭ শিক্ষার্থীকে সংবর্ধনা

 

মনিরুল ইসলাম মনির
মতলব সোসাইটির উপদানকল্প ‘উচ্ছ্বাস মতলব শিক্ষার্থী উন্নয়ন ফোরাম’ এর উদ্যোগে মতলব উত্তর থেকে ২০২০ সালে এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ২৯৭ জন কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়েছে।
শুক্রবার (১৫ জানুয়ারি) বিকেলে মতলব উত্তর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নুরুল আমিন রুহুল।
এসময় তিনি কৃতী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, উচ্ছ্বাসের প্রতিটি সদস্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভালো ভালো সাবজেক্টে লেখাপড়া করছে। তোমরাও ভালো বিশ্ববিদ্যালয়ে যেন চান্স পাও, সেভাবে লেখাপড়া করবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা লেখাপড়ার জন্য বেতন ফ্রি করে দিয়েছে, বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করছে ও উপবৃত্তি দিচ্ছ। আমি চাই আমরা যা করতে পাড়িনি তোমরা যেন তা করে ইতিহাস সৃষ্টি করতে পারো।
মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুসের সভাপতিত্বে ও উচ্ছ্বাসের সাধারণ সম্পাদক হাসান সাকিবের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রিয় যুবলীগের সদস্য শিল্পপতি এম ইসফাক আহসান, ছাত্রলীগ কেন্দ্রিয় সংসদের পরিবেশ বিষয়ক উপ-সম্পাদক বাদশা শাওন, সহ-সম্পাদক আনফাল সরকার পমন, উচ্ছ্বাসের সভাপতি মো. সফিউল আলম প্রধান। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. শামসুল ইসলাম নয়ন।
করোনা মহামারীতে গরিব দুঃস্থ অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও চিকিৎসা সেবা প্রদান করায় ‘মতলব হটলাইন’ এর প্রতিষ্ঠাতা মো. সাজিন আহমেদ কৌশিককে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে জিপিএ-৫ প্রাপ্ত ২৯৭ জন শিক্ষার্থীর প্রত্যেককে একটি ক্রেস্ট, একটি বই এবং এককালীন আর্থিক অনুদান দেয়া হয়।
এসময় মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, যুবলীগের সভাপতি দেওয়ান মো. জহির, কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক উপস্থিত ছিলেন।
১৬ জানুয়ারি, ২০২১।