ভিক্ষুকমুক্ত হলো রাজারগাঁও ও বাকিলা ইউনিয়ন


জনগণের একটি অংশকে বাদ দিয়ে কাক্সিক্ষত উন্নয়ন সম্ভব নয়…….মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে পূনর্বাসনের মাধ্যমে ভিক্ষুকমুক্ত হলো রাজারগাঁও ইউনিয়ন ও বাকিলা ইউনিয়ন। পূনর্বাসন ও আয়বর্ধনমূলক কমসূচির অংশ হিসেবে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে গতকাল রোববার স্ব-স্ব ইউনিয়নের ভিক্ষুকদের মাঝে সেলাই মেশিন, হাঁস-মুরগি, মুদি মালামালসহ অন্যান্য উপকরণ প্রদান করেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্যৃ মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। এদিন দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়–য়ার সভাপতিত্বে এবং ইউপি চেয়ারম্যান আলহাজ আব্দুল হাদীর সার্বিক ব্যবস্থাপনায় রাজারগাঁও ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে ২৮ জন ভিক্ষুকের মাঝে পূনর্বাসনের জন্য ভিক্ষুকদের চাহিদা অনুযায়ী বিভিন্ন উপকরণ প্রদান করা হয়। একই দিন বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়–য়ার সভাপতিত্বে এবং ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউসুফ পাটওয়ারীর সার্বিক ব্যবস্থাপনায় বাকিলা ইউনিয়ন পরিষদ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে ১৩ জন ভিক্ষুকের মাঝে পূনর্বাসনের জন্য ভিক্ষুকদের চাহিদা অনুযায়ী বিভিন্ন উপকরণ প্রদান করা হয়। অনুষ্ঠানগুলোতে প্রধান অতিথির বক্তব্যে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম বলেন, ক্ষুধা, দারিদ্র ও নিরক্ষরমুক্ত এবং উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট ও সাহসী নেতৃত্বে কাজ করছে সরকার। ইতোমধ্যে মানুষের আর্থ-সামাজিক অবস্থার ব্যাপক উন্নতি হয়েছে। হয়েছে দৃশ্যমান উন্নয়ন। যা বিশে^র অনুন্নত ও উন্নয়নশীল দেশগুলোর মাঝে রোল মডেল হিসেবে স্বীকৃতি অর্জন করেছে।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে প্রধানমন্ত্রীর ভিশন ২১ ও ৪১ বাস্তবায়নের মধ্য দিয়ে আমরা উন্নত দেশের কাতারে উন্নীত হবো। সে লক্ষ্যে কাজ করছে সরকার। কিন্তু দেশের আপামর জনগণের একটি অংশকে বাদ দিয়ে কাক্সিক্ষত উন্নয়ন সম্ভব নয়। তাই সরকার দেশের সব সেক্টরে সম-উন্নয়নে কাজ করছেন। যার সুফল ইতোমধ্যে আমরা ভোগ করছি। সবার সমন্বিত প্রচেষ্টায় আমাদের কাক্সিক্ষত উন্নয়ন বাস্তবায়ন হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান গাজী মাইনুদ্দিন ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ হেলাল উদ্দিন মিয়াজী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) ড. জিয়াউল ইসলাম চৌধুরী, উপজেলা ভাইস
চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারবিন মিলি, ইউপি চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া, আলহাজ সফিকুল ইসলাম মীর, জাকির হোসেন লিটু, মির্জা জলিলুর রহমান দুলাল, রফিকুল ইসলাম, খোরশেদ আলম বকাউল প্রমুখ। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলী আশ্রাফ দুলাল, সাংগঠনিক সম্পাদক হাজি জসিম উদ্দিন, উপজেলা যুবলীগের আহ্বায়ক মো. মাসুদ ইকবাল, যুগ্ম-আহ্বায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক তাজুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফরিদুল ইসলাম ও পৌর সভাপতি শুকুর আলম শুভ, উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন বলি ও সাধারণ সম্পাদক আবু ইউছুফ গাজী মোহন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বি প্রমুখ।
এ সময় উপজেলা ও স্ব-স্ব ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থক, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সুবিধাভোগী ও তাদের পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

১৪ অক্টোবর, ২০১৯।