মতলব উত্তর ইউএনও’র কলাকান্দা ইউনিয়ন পরিষদ পরিদর্শন

মতলব উত্তর ব্যুরো
মতলব উত্তর উপজেলাধীন কলাকান্দা ইউনিয়ন পরিষদ পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ। এ সময় উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশকে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন কলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোবহান সরকার সুভা, ইউপি সচিব শ্যামল চন্দ্র দাস, ইউপি সদস্যসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ ইউনিয়ন পরিষদের সব সদস্য ও গ্রাম পুলিশের সাথে মতবিনিময় করে। হানিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়, কলাকান্দা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্র, ভূমি অফিস পরিদর্শন করেন নবাগত ইউএনও স্নেহাশীষ দাশ। ইউএনও স্নেহাশীষ দাশ ইউনিয়নের বিভিন্ন উন্নয়ন প্রকল্প ঘুরে ঘুরে দেখেন।
এ সময় উপস্থিত ছিলেন ইউপি সচিব শ্যামল চন্দ্র দাস, বিভিন্ন ওয়ার্ডের সদস্য, গণ্যমান্য ব্যক্তিবর্গ, ইউনিয়ন স্বাস্থ্য সহকারী ও পরিবার কল্যাণ কেন্দ্রের ভিজিটর, ইউডিসির পরিচালক, গ্রাম আদালতের সহকারী ও গ্রাম পুলিশবৃন্দ।
এসময় ইউএনও স্নেহাশীষ দাশ বলেন, মাদক ও বাল্য বিবাহ প্রতিরোধে ইউনিয়ন পরিষদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। জনপ্রতিনিধি ও গ্রাম পুলিশেদের হাতের নাগালে এবং আসেপাশেই এই দু’টি অপরাধ সংঘটিত হয়। তারা ইচ্ছে করলেই এমনিতেই অপরাধ বন্ধ হয়ে যাবে।
চেয়ারম্যান সোবহান সরকার সুভা বলেন, ইউনিয়নের ব্যবহৃত বিভিন্ন রেজিস্টার, নথিপত্র, হিসাবের বিবরণী, মাসিকসভা ও অন্যান্য সভার কার্যবিবরণী, নোটিশ ইস্যু কর্মচারী হাজিরা, ডিজিটাল সেন্টারের কার্যক্রমসহ সব বিষয়ে তদন্ত করেন। তিনি পরিষদের সাধারণ ও সংরক্ষিত আসনের নারী সদস্যদের অধিকার বিষয়েও তদন্ত করছেন।
চেয়ারম্যান সোবহান সরকার আরও বলেন, আগামি দিনগুলোতে নাগরিক সেবার মান বাড়াতে এবং পরিষদের কার্যক্রম পরিচালনায় আরো আধুনিকায়নের জন্য বিভিন্ন পদক্ষেপ নেওয়ার পরামর্শ দেন। পরিষদের দায়িত্ব পালনের প্রথম বছরে এই মূল্যায়ন আগামি দিনে নিজ দায়িত্ব পালন ও পরিষদ পরিচালনায় আরো শক্তি ও সাহস যোগাবে।
১৪ সেপ্টেম্বর, ২০২০।