শেখ রাসেল দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

শেখ রাসেলকে হত্যার মাধ্যমে একটি সম্ভাবনাকে হত্যা করা হয়েছে
……….জেলা প্রশাসক কামরুল হাসান

স্টাফ রিপোর্টার
‘শেখ রাসেল নির্মলতার প্রতীক দুরন্ত প্রাণবন্ত নির্ভীক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁদপুরে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল ৯টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের সভাপতির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান।
তিনি তাঁর বক্তব্যে বলেন, কিছু মৃত্যু আমাদের হৃদয়কে খুব স্পর্শ করে, শেখ রাসেল একটি স্বত্বা ও স্বপ্নের নাম। সেদিন শুধু শেখ রাসেলকে হত্যা করা হয়নি, একটি সম্ভাবনাকে হত্যা করা হয়েছে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট যখন শেখ রাসেলকে ধরা হয় তখন সে বলে আমি মায়ের কাছে যাবো, আমি হাসু আপার কাছে যাব। শেখ রাসেলকে হত্যার মাধ্যমে দেশের একটি মানবতাকে হত্যা করা হয়েছে।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সিভিল সার্জন ডা. মোহাম্মদ শাহাদাৎ হোসেন, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা রোটা. ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী।
আলোচনা সভা শেষে শেখ রাসেল দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসকসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।
আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন কালেক্টরেট জামে মসজিদের ইমাম মাও. মো. মোশাররফ হোসেন ও গীতা পাঠ করেন বিমল চন্দ্র দে।
এর আগে সকালে চাঁদপুর স্টেডিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে জেলা ও পুলিশ প্রশাসন এবং জেলা আওয়ামী লীগসহ সর্বস্তরের জনগণ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
পুষ্পস্তবক অর্পণ শেষে স্টেডিয়ামের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ে এসে শেষ হয়।

১৯ অক্টোবর, ২০২২।