হাইমচরে বিএনপির বিক্ষোভ সমাবেশ

হাইমচর ব্যুরো
সরকার কর্তৃক জ্বালানি তেল, পরিবহন ভাড়া, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং ভোলায় ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যার প্রতিবাদে হাইমচর বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে ভোলায় দুই নেতা হত্যার বিচার ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির লাগাম টানতে সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।
সোমবার (২২ আগস্ট) বিকেলে হাইমচর উপজেলা সদর আলগী বাজারে উপজেলা বিএনপির আয়োজনে এ বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। এতে উপজেলা বিএনপির সভাপতি মো. আমিন উল্লাহ বেপারীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. মাজহারুল ইসলাম শফিকের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. সলিম উল্লাহ সেলিম।
তিনি তার বক্তব্যে বলেন, বর্তমান বাংলাদেশের প্রধান সমস্যা শেখ হাসিনা সরকার। ঘুম, খুন, হত্যা ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির মাধ্যমে দেশে নৈরাজ্য সৃষ্টি করেছে। জ্বালানি তেল ও পরিবহন ভাড়া বৃদ্ধি করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি পরিবেশ তৈরি করেছে। চলমান সরকারের শাসন ও শোষণে এদেশের খেটে খাওয়া মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। জ্বালানি তেল ও দ্রব্যমূল্যের দাম কমিয়ে না আনলে যেকোনো সময় মানুষ রাস্তায় নামতে বাধ্য হবে।
তিনি বলেন, ভোলায় পুলিশ পরিকল্পিতভাবে বিএনপির বিক্ষোভ মিছিলে গুলিবর্ষণ করেছে। পুলিশ দিয়ে হামলা-মামলা-গুম করে আমাদের লক্ষ্যে থেকে দূরে সরানো যাবে না। দেশের সাধারণ মানুষ যখন বিদ্যুৎ, গ্যাসের দাবিতে মিছিল করে তখন তাদের নির্বিচারে গুলি করে হত্যা করা হচ্ছে। অবৈধ কোনো সরকার দিয়ে দেশ পরিচালনা সম্ভব নয়। স্বেচ্ছাসেবক দল নেতা রহিম হত্যার মধ্য দিয়ে এই সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে।
বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক সেলিমুস সালাম, জেলা মহিলা দলের সভানেত্রী অ্যাড. মনিরা চৌধুরী, বিএনপি নেতা ডি.এম শাহ জাহান, জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মানিকুর রহমান মানিক, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হযরত আলী ঢালী, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইসমাইল পাটওয়ারী প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন হাইমচর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম কোতওয়াল, যুবদলের আহ্বায়ক জহিরুল ইসলাম মাঝি, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল মান্নান আখন, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক মিজানুর রহমান, সদস্য সচিব জহির মিয়াজী, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক ফয়সাল আখন, সদস্য সচিব মিলাদ মাঝি, কৃষক দলের সভাপতি সরদার আবু তাহের, মৎস্য দলের সভাপতি রেজাউল করিম বেপারী, সাংগঠনিক সম্পাদক জসিম মিজি, ওলামা দলের সভাপতি মাও. আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক আলাউদ্দিন আনসারীসহ উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ের বিএনপি, যুবদল, ছাত্রদলের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

২৩ আগস্ট, ২০২২।