চাঁদপুর জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান বলেছেন, নির্বাচিত রাজনৈতিক দল যারা ক্ষমতায় আছেন তাদের নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন করা হচ্ছে দায়িত্ব। তাদের নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন করা সরকারের কমিটমেন্ট। যেখানে সন্ত্রাস নাশকতা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে। আমরা মাদক, নাশকতা ও যানজট রোধকল্পে যারা বিভিন্ন দপ্তরের দায়িত্বে আছি সবাইকে সচেতন থাকতে হবে।
তিনি বলেন, দক্ষিণাঞ্চল ও ঢাকার সাথে চাঁদপুরের নৌ-যাতায়াত ভালো থাকায় নদীপথে অসংখ্য মানুষ যাতায়াত করে। যাত্রী পরিবহনের এসব নৌ যানগুলোতে অগ্নিকাল্ডের মতো কোনো নাশকতা না হয়, এ বিষয়ে সবাইকে তৎপর থাকতে হবে।
রোববার (১২ জুন) সকালে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এর আগে জেলা প্রশাসক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, তিনি আমাকে জেলা প্রশাসক নির্বাচিত করে এই জেলায় প্রেরণ করেছেন। আমি সবার সহযোগিতার মাধ্যমে যেন আমার দায়িত্ব যথাযথভাবে সম্পাদন করতে পারি। আগামি ২৫ জুন আমরা আরেকটি বিজয় উদযাপন করব। বাংলাদেশের সর্ববৃহৎ উন্নয়ন প্রকল্প পদ্মা সেতু আমাদের বড় একটা প্রতিশোধ আমরা জয় করতে পেরেছি। ওই দিন পর্যন্ত আমাদের সবাইকে সচেতন থাকতে হবে। যাতে কেউ কোনো নাশকতা করতে না পারে।
সভার শুরুতে বিগত মাসের আইন-শৃঙ্খলা বিষয়ক বিভিন্ন তথ্য তুলে ধরেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার।
সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চাঁদপুর জেলা মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কামরুল হাসান। সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, চাঁদপুর নৌ-পুলিশের এসপি মোহাম্মদ কামরুজ্জামান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌর মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সিভিল সার্জন ডা. শাহাদাৎ হোসেন, চাঁদপুর ২শ’ ৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. একেএম মাহবুবুর রহমান, ফরিদগঞ্জ পৌর মেয়র মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ নুরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর-হাইমচর নির্বাচনী এলাকার এমপি’র চাঁদপুরস্থ প্রতিনিধি অ্যাড. সাইফুদ্দিন বাবু প্রমুখ।
এসময় বক্তারা বলেন, চাঁদপুরের শান্তি ও উন্নয়নের জন্য আইন-শৃঙ্খলা সঠিকভাবে পরিচালনা করতে হবে। কোনভাবে যাতে আইন-শৃঙ্খলার ব্যাঘাত না ঘটে সেদিকে খেয়াল রাখতে হবে। মাদক, সন্ত্রাসসহ সব প্রকার অনিয়মের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। জনসাধারণের কল্যাণে যাতে আইন প্রয়োগ হয় সেদিকে খেয়াল রাখতে হবে।
সামনে ঈদ আসছে, তাই ঈদকে সামনে রেখে বাজার দর ঠিক রাখতে বাজার মনিটরিং অব্যাহত রাখতে হবে। ব্যবসায়ীরা যাতে মানুষকে অযথা হয়রানি না করতে পারে সেদিকে খেয়াল রেখে সবাইকে যার যার অবস্থান থেকে জেলা প্রশাসনকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।
চাঁদপুরের প্রতিটি দপ্তরের সাথে সমন্বয় রেখেই কাজ করতে হবে। চাঁদপুরের উন্নয়ন ও সৌন্দর্য্য বৃদ্ধির লক্ষ্যে সবাইকে সহযোগিতা করতে হবে। সবার মনোভাব সুন্দর এবং স্পষ্ট থাকলে আমাদের সবার কাজ করতে সুবিধা হবে।
সামনে গণশুমারী হবে। তখন তা সবাইকে সহযোগিতা করতে হবে। ১০ বছর পর পর গণশুমারী হয়ে থাকে, এখন দেশে ডিজিটাল গণশুমারী হবে। গণশুমারীতে যাতে একটা লোকও বাদ না পড়ে সেদিকে সবাইকে লক্ষ্যে রাখতে হবে। বাংলাদেশ এখন ডিজিটাল যুগে পরিণত হয়েছে। গণশুমারী সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতেই হবে।
বক্তারা বলেন, সামনে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোটার তালিকা হালনাগাদে যাতে কোন লোক বাদ না পড়ে সেদিকে খেয়াল রাখতে হবে। সামনে জাতীয় নির্বাচন রয়েছে, সেদিকে খেয়াল রেখে ভোটার তালিকা হালনাগাদ অত্যন্ত গুরুত্বপূর্ণ। যারা তথ্য সংগ্রহ করবে সেদিকে খেয়াল রেখে কাজ করতে হবে।
জেলা প্রশাসক হিসেবে এটাই নবাগত জেলা প্রশাসকের প্রথম সভা, তাই তিনি সার্বিক বিষয়েই সবার সহযোগিতা চেয়েছেন। চাঁদপুরের উন্নয়নের স্বার্থে তিনি সর্বক্ষণ কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

১৩ জুন, ২০২২।