অবশেষে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন স্থগিত

স্টাফ রিপোর্টার
অনিয়ম ও রিটার্নিং কর্মকর্তা নিজেই প্রার্থী হওয়ায় জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন স্থগিত করেছেন জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি অঞ্জনা খান মজলিস।
বুধবার (১৩ এপ্রিল) এ বিষয়ে সাংবাদিকদের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, ক্রীড়া সংস্থার নির্বাচনের জন্য আমরা উদ্যোগ নিয়েছিলাম। নির্বাচন কমিশন গঠন করা ও রিটার্নিং কর্মকর্তা নিয়োগ করা হয়েছিল। কিন্তু খবর পেলাম রিটার্নিং অফিসার নিজেই প্রার্থী হয়েছে। বিষয়টা খুবই দুঃখজনক। এ বিষয়ে আমরা ব্যবস্থা নিচ্ছি। তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। রিটার্নিং অফিসার থেকে তার পদটাকে ক্যানসেল করে দিয়েছি। নতুন করে আমরা আবার নির্বাচন প্রক্রিয়া শুরু করার জন্য কার্যক্রম হাতে নিবো।
জেলা প্রশাসক বলেন, আমি গত ১ বছর দায়িত্ব নিয়েছি। তারা আমার কাছে কোন হিসাব দেয়নি। আর কোভিডের কারণে আমরা যেহেতু পূর্ণাঙ্গ কমিটির মিটিংও করতে পারিনি। আমার মনেহয় সেহেতু স্বচ্ছতারও কিছুটা অভাব রয়েছে। নতুন কমিটি গঠন করে প্রত্যেকটি কাজ যাতে স্বচ্ছতার সাথে হয় সেই বিষয়টি আমরা দেখবো। গত কমিটির কার্যক্রম অনেকটাই শিথিল ছিল।
এ বিষয়ে ক্রীড়া অফিসার তরিকুল ইসলাম জানান, আমাকে কার্যনির্বাহী কমিটির সদস্য করে প্যানেল জমা দেওয়া হয়। বিগত দিনেও এভাবেই করা হয়েছিল যে ক্রীড়া অফিসার পদাধিকার বলে সদস্য হিসেবে থকতে পারে। কিন্তু বাঁধ সেধেছে আমাকে রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব দেয়ায়। এ পদে থেকে কোন পদে নির্বাচন করা যাবে না। এ নিয়ে স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। যা উর্ধ্বতন কতৃপক্ষেও দৃষ্টিগোচর হয়েছে। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন করে রিটার্নিং অফিসারের নাম পরে জানানো হবে। তবে আগামি এক সপ্তাহের মধ্যে নতুন করে তফসিল ঘোষণা করবেন নতুন রিটার্নিং অফিসার।

১৪ এপ্রিল, ২০২২।