কল্যাণপুরে ১৭ মাস ভিজিডির চালবঞ্চিত ১শ’ অসহায় মানুষ

স্টাফ রিপোর্টার
চাঁদপুর সদরের কল্যাণপুর ইউনিয়নে অনলাইনে তালিকাভুক্ত হয়েও ভিজিডি কার্ডের বরাদ্দকৃত চাল পায়নি ১শ’ অসহায় মানুষ। গত ১৭ মাস যাবত এসব ভুক্তভোগী কোন চাল পায়নি। তাই তারা এর প্রতিকার চেয়ে দ্বারস্থ হয়েছেন জেলা প্রশাসকের কাছে।
নাছিমা নামে এক ভুক্তভোগীর স্বাক্ষরিত এক অভিযোগে জানা যায়, দুস্থ, অসহায় ও গরিব একশ’ জনের নামে ভিজিডি কার্ড ২০২১-২২ অর্থ বছরে ওই ইউনিয়নে বরাদ্দ হয়। এর মধ্যে ৩৭ জনের নাম অনলাইনে তালিকাভুক্ত হয়। তারাও গত সতের মাস ধরে কোনো চাল যেমন পায়নি তেমনি তারা জানেনও না তাদের নাম তালিকাভুক্ত হয়েছে কি-না।
এ ব্যাপারে ওই ইউপির সচিব মিজানুর রহমান সর্দার জানান, আগে যে তালিকা করা হয়েছে তা পরে সমন্বয় করা হয়নি। চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থাসহ নানা জটিলতায় বিশেষ করে উপজেলা কমিটির সিদ্ধান্তের অপেক্ষায় ঝুলে আছে এসব চাল বিতরণ। তবে যাদের নাম তালিকাভুক্ত আছে তারা চাল অবশ্যই পাবেন। ওই ইউনিয়নের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রনি পাটোয়ারীর মোবাইল সংযোগ বন্ধ থাকায় কথা বলা সম্ভব হয়নি।
সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান বলেন, ইউএনও এই কমিটির সভাপতি। যতটুকু জেনেছি ওই ইউনিয়নে ভিজিডি কার্ড কাউকে দেয়া হয়নি। তিনি ইউএনওর সাথে কথা বলার পরামর্শ দেন।

২১ সেপ্টেম্বর, ২০২২।