চাঁদপুর জেলা বাকাসস’র পূর্ণদিবস কর্মবিরতি

স্টাফ রিপোর্টার
বাংলাদেশ বিভাগীয় কমিশনার কার্যালয়ের কর্মচারী সমিতি (বাকসস) জেলা প্রশাসকের কার্যালয়ে, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত ১-১৬ গ্রেডের পদনাম ও বেতন স্কেল উন্নতিকরণের দাবিতে ১ হতে ৩ মার্চ, ৬মার্চ, ৮ হতে ১০মার্চ, ১৩ হতে ১৬ মার্চ ও ২০ হতে ২৪ মার্চ সকাল ৯টা হতে বিকাল ৫টা পর্যন্ত পূর্ণ দিবস কর্মবিরতির কর্মসূচি ঘোষণা করেছে কেন্দ্রিয় কমিটি। এই কর্মবিরতির কারণে চাঁদপুর জেলা রেকর্ড রুমের আওতায় বিভিন্ন মৌজার এমনকি মামলার সইমহুরী নকল উত্তোলন করতে না পেরে জনগণ বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।
শাহারাস্তি রাগৈর মৌজার আবুল বাশার এ প্রতিনিধিকে জানান, খতিয়ান তুলতে দেরি হাওয়ায় আমি মামলা করতে পারছি না। এ ব্যাপারে জেলা রেকর্ড রুমের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান-মাহমুদ-ডালিম এ প্রতিবেদককে জানান, জনগণ যাতে সরকারি সেবা থেকে বঞ্চিত না হয় সেজন্য আমরা ইতোমধ্যে আমাদের জেলা প্রশাসকের সাথে আলোচনা করেছি। তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছেন বলে জানান।
বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) চাঁদপুর জেলা শাখার সভাপতি নেছার আহমেদ জানান, প্রধানমন্ত্রী কর্তৃক ২০২১ সালের ২৪ জানুয়ারি অনুমোদন থাকা সত্ত্বেও এবং জনপ্রশাসন মন্ত্রণালয় হতে প্রস্তাবিত পদ-পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নতিকরণের অর্থ মন্ত্রণালয়ের অসম্মতিতে অসন্তোষ প্রকাশ করেন।
জেলা রেকর্ড রুমের মাধ্যমে দ্রুত সেবা পাওয়ার জন্য ভুক্তভোগী মহল উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাবি জানান।

০৯ মার্চ, ২০২২।