ছেংগারচর পৌর বাজার বণিক সমবায় সমিতির নবনির্বাচিত কমিটির শুভেচ্ছা

উন্নয়নের মাধ্যমে গ্রামকে শহরে রূপান্তর করতে হবে
————-অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি

মতলব উত্তর ব্যুরো
ছেংগারচর বাজারের ব্যাপক উন্নয়ন করতে সবাইকে আন্তরিক হতে হবে। উন্নয়নের মাধ্যমে গ্রামকে শহরে রূপান্তর করতে হবে বলে মন্তব্য করেছেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নুরুল আমিন রুহুল।
গতকাল শুক্রবার বিকেলে এমপি’র বাড়ি মতলব উত্তর উপজেলার নাউরী গ্রামে ছেংগারচর পৌর বাজার বণিক সমবায় সমিতির নবনির্বাচিত কমিটির সভাপতি, সম্পাদক, সদস্যবৃন্দ ও বিশিষ্ট ব্যবসায়ীরা সংসদ সদস্য অ্যাডভোকেট আলহাজ নুরুল আমিন রুহুলকে ফুলেল শুভেচ্ছা জানান। ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
নুরুল আমিন রুহুল আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রতিটি গ্রামকে শহরে রূপান্তর করার জন্য একটি মহাপ্রকল্প গ্রহণ করেছেন। শহরের মানুষ যেসব সুযোগ-সুবিধা পায়, সেসব সুযোগ-সুবিধা গ্রামের মানুষ পাবে। আর এ মহাপরিকল্পনা বাস্তবায়ন করার জন্য ব্যবসায়ীদের প্রতি কাজ করার আহ্বান জানান তিনি।
নুরুল আমিন রুহুল বলেন, ব্যবসা একটি পবিত্র পেশা। এই পেশা মানুষের সেবা করার একটি উত্তম পথ। এ কারণে প্রত্যেকটি পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখাও প্রত্যেকটি মানুষের নৈতিক এবং সামাজিক দায়িত্ব। আর এই সেবা করতে যেয়ে কোন ব্যবসায়ী যাতে ক্ষতিগ্রস্ত না হয় সে নিরাপত্তা দেয়া প্রশাসনের নৈতিক দায়িত্ব ও কর্তব্য।
তিনি প্রশাসনের প্রতি আহবান জানিয়ে বলেন, যাতে বাজারে নিচ্ছিদ্র নিরাপত্তা থাকে সেদিকে কঠোর দৃষ্টি রাখতে হবে। কোন মানুষ যেন অহেতুক হয়রানির শিকার না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। বাজারে পর্যপ্ত আলোর ব্যবস্থা করা হবে। তিনি ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, আমি আপনাদেরই সন্তান, আপনাদের সাথে নিয়ে মতলব উত্তরের উন্নয়নে কাজ করতে চাই। মতলব উত্তরের উন্নয়নে যেকোন সমস্যা সমাধানে যেকোন সময় আমাকে আপনাদের পাশে পাবেন।
তিনি আরো বলেন, সুষ্ঠু সুন্দর, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন হয়েছে। যা এ সমিতির নেতা নির্বাচনে সকল ভোটার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরেছে। নিজেদের নেতা নিজেরাই নির্বাচিত করেছে। সমিতি উন্নয়নের সবাই ভূমিকা রাখতে হবে। সরকারের পক্ষ থেকেও সার্বিক সহযোগিতা করার আশ^াস দেন সংসদ সদস্য নুরুল আমিন রুহুল।
বক্তব্য রাখেন ছেঙ্গারচর পৌর বাজার বণিক সমবায় সমিতির অন্তর্বর্তীকালীন কমিটির সভাপতি আলহাজ আল-মাহমুদ টিটু মোল্লা, নবনির্বাচিত সভাপতি আলহাজ মনির হোসেন বেপারী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহাজাহান প্রধান, ঢাকার শাহবাগ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন।
উপস্থিত ছিলেন ছেঙ্গারচর পৌর বাজার বণিক সমবায় সমিতি লি. সাবেক সভাপতি মোবারক হোসেন মুফতি, সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দিন ফরাজি, সহ-সভাপতি মো. শাহজাহান ঢালী, কার্যনির্বাহী কমিটির সদস্য আবুল হোসেন ফরাজী, মো. জামান সরকার, সাংবাদিক মনিরুল ইসলাম মনির, ডা. মজিবুর রহমান, মো. সাইফুল ইসলাম, মো. নাজমুল খান ও মো. নাজিম হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী মো. রতন ফরাজী, আমিনুল হক বেপারী, সিরাজুল ইসলাম সরকার, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মাহবুব আলম বাবু, ব্যবসায়ী ডা. কাউসার মেহেদী, মোরশেদুল হক হিমেল, আবুল কালামসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।