‘ভালো’ আছেন করোনা আক্রান্ত খালেদা জিয়া

ইলশেপাড় রিপোর্ট
করোনাভাইরাসে আক্রান্ত হলেও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার শরীরে কোনো উপসর্গ নেই। তিনি শারীরিকভাবেও সুস্থ আছেন। ফলে তাকে বাসায় রেখেই চিকিৎসা সম্ভব বলে জানিয়েছেন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. মো. আল মামুন। মঙ্গলবার (১৩ এপ্রিল) গুলশানের বাসভবন ‘ফিরোজায়’ খালেদা জিয়াকে পর্যবেক্ষণ করে বেরিয়ে তিনি এ কথা বলেন।
ডা. মামুন বলেন, পরীক্ষার জন্য খালেদা জিয়ার রক্তের নমুনা নেয়া হয়েছে। তার রক্তের বায়োকেমিক্যাল টেস্ট হয়েছে। রক্তের মধ্যে কোনো ঝুঁকি আছে কি-না, তা রিপোর্ট এলে পর্যালোচনা করে বোঝা যাবে।
খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার সময় বিদেশ থেকে কোনো চিকিৎসক ভার্চুয়ালি যুক্ত ছিলেন কিনা জানতে চাইলে তিনি বলেন, আমাদের সঙ্গে ইউকে থেকে চিকিৎসক যুক্ত ছিলেন। এছাড়া বেগম জিয়ার বড় ছেলে তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানও যুক্ত ছিলেন। তিনি সব কিছু তদারকি করছেন।
বিএনপি চেয়ারপার্সনকে হাসপাতালে ভর্তি করা হবে কিনা জানতে চাইলে এফএম সিদ্দিকী বলেন, এখন পর্যন্ত তাকে বাসায় রেখে চিকিৎসা দেয়ার সিদ্ধান্ত হয়েছে। তবে হাসপাতালে নেয়ার পরিস্থিতি দেখা দিলে সে প্রস্তুতিও আমাদের আছে। আমরা সব রকম প্রস্তুতি নিয়ে রেখেছি।
চিকিৎসক জানান, খালেদা জিয়া দেশের সবার কাছে দোয়া চেয়েছেন এবং বলেছেন সবাই যেন সাবধানে থাকে। স্বাস্থ্যবিধি মেনে চলে।
খালেদা জিয়ার বাসার বাকিরা কোথায় আছেন, তাদের কি অবস্থা জানতে চাইলে তিনি বলেন, সবাই কোভিড পজেটিভ। সবাইকে চিকিৎসা দেয়া হচ্ছে। ম্যাডাম শুধু নিজের না, অন্যরা ঠিকমতো ওষুধ খাচ্ছেন কিনা সেটাও খেয়াল রাখছেন। আমি দু’তলা থেকে নেমে আসছিলাম, উনি ডেকে বললেন, দুজনকে দেখে আসার জন্য।
এ সময় ডা. এফএম সিদ্দিকীর সঙ্গে ছিলেন খালেদা জিয়ার চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন ও ডা. আল মামুন।
এদিকে খালেদা জিয়ার চিকিৎসা তত্ত্বাবধান করছেন তার ছেলের বউ ডা. জোবাইদা রহমান। বিষয়টি জানিয়ে ডা. মামুন বলেন, তিনি (ডা. জোবাইদা) দেশে ও বিদেশে চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে সেই অনুযায়ী নির্দেশনা দিচ্ছেন। আসলে মেডিকেল টিম ওয়ার্কের মাধ্যমে ম্যাডামের চিকিৎসা চলছে।
গত রোববার (১১ এপ্রিল) খালেদা জিয়া করোনায় আক্রান্তের খবর ছড়িয়ে পড়লে প্রথমে দলের পক্ষ থেকে তা স্বীকার করা হয়নি। পরে বিকেলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলনে খালেদা জিয়া করোনা আক্রান্ত বলে জানান। একইসঙ্গে তিনি বলেন, খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল। তিনি ভালো আছেন।

১৪ এপ্রিল, ২০২১।