মতলব দক্ষিণে ইউএনও’র অফিস থেকে টেন্ডার বাক্স ভেঙে শিডিউল ছিনতাই

স্টাফ রিপোর্টার
মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসারের কক্ষ থেকে টেন্ডার বাক্স ভেঙে জমাকৃত সিডিউল ছিনিয়ে নিয়ে গেছে দুর্বৃত্তরা। সোমবার (১৭ জানুয়ারি) দুপুর পৌনে ২টার দিকে জেলা পরিষদের সদস্য আল-আমীন ফরাজীসহ বেশ কয়েকজন এ ঘটনা ঘটায়। পরে মাইন উদ্দিন দেওয়ান নামে একজনকে আটক করে পুলিশ।
জানা গেছে, বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় ২০২১-২২ অর্থবছরে গ্রামীণ মাটির রাস্তাসমূহ টেকসইকরণের লক্ষ্যে হেরিনবোন বন্ড (এইচ বিবি) করণ (২য় পর্যায়) প্রকল্পের আওতাধীন ৫টি প্যাকেজের সিডিউল জমা দেয়ার শেষ তারিখ ছিল গতকাল সোমবার দুপুর ১টায়। ঠিকাদারদের সিডিউল জমা দেয়ার পর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রবিউল ইসলাম টেন্ডার বাক্স সিলগালা করে চলে যান। ওই মুহূর্তে আল-আমিন ফরাজী তার দলবল নিয়ে ইউএনও’র কক্ষে ঢুকে টেন্ডার বাক্স ভেঙে জমাকৃত সিডিউল ছিনিয়ে নিয়ে যায়।
এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রবিউল ইসলাম বলেন, নিয়ম অনুযায়ী দুপুর ১টার মধ্যে সিডিউল জমা নেওয়ার পর টেন্ডার বাক্সটি উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে সিলগালা করে রাখা হয়। পরে তিনি নামাজ আদায় করার জন্য মসজিদে যান। এর কিছুক্ষণ পর শুনতে পান টেন্ডার বাক্স ভেঙে সিডিউল নিয়ে গেছে। সেখান থেকে গিয়ে তিনি বিষয়টি ইউএনওকে জানান এবং তিনি বাদী হয়ে মামলা করেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়া বলেন, ইউএনও অসুস্থ থাকায় বিষয়টি তাকে দেখতে বলেন। তিনি গিয়ে দেখেন টেন্ডার বাক্স ভেঙে জমাকৃত সিডিউল নিয়ে গেছে। অফিসের সিসি ক্যামেরায় দেখা যায়, কয়েকজন যুবক ইউএনও অফিসে ঢুকে টেন্ডার বাক্স ভেঙে শিডিউল নিয়ে যাচ্ছে।
মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন মিয়া বলেন, এ ঘটনায় জেলা পরিষদের সদস্য আল আমিন ফরাজীকে প্রধান আসামি করে ৬ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে। পুলিশ অভিযান চালিয়ে একজনকে আটক করেছে। এছাড়া সিসি ক্যামেরার ফুটেজ উদ্ধার এবং টেন্ডার বাক্স জব্দ করা হয়েছে।

১৮ জানুয়ারি, ২০২২।