হাজীগঞ্জে রাস্তার পাশে কাপড় মোড়ানো নবজাতকের লাশ উদ্ধার

ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে রাস্তার পাশে ফেলে রাখা কাপড় দিয়ে মোড়ানো অবস্থায় এক নবজাতক কন্যার লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৩০ জুন) বিকালে হাজীগঞ্জ পৌরসভাধীন বলাখাল ওয়ারলেস সংলগ্ন এলাকার কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের পাশ থেকে নবজাতকের লাশটি উদ্ধার করা হয়।
স্থানীয় সূত্রে জানা গেছে, এদিন বিকালে পৌরসভাধীন বলাখাল ওয়ারলেস এলাকায় কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের পাশে কাপড়ে মোড়ানো কন্যা নবজাতকের লাশ, একটি কাগজের কার্টন ও প্লাস্টিকের ব্যাগ পড়ে থাকতে দেখে স্থানীয়রা হাজীগঞ্জ থানায় খবর দেয়।
এরপর খবর পেয়ে হাজীগঞ্জ থানার এসআই মো. মেসবাহুল আলম চৌধুরী নবজাতকের লাশটি উদ্ধার করে সুরতহাল প্রতিবেদশ শেষে থানা হেফাজতে নিয়ে যায়। তবে কে বা কারা নবজাতকের লাশটি ফেলে গেছে, তা জানা যায়নি। এ বিষয়ে তদন্ত করে দেখছে পুলিশ।
স্থানীয়দের ধারণা, গর্ভপাত করে নবজাতকে রাস্তার পাশে ফেলে রাখা হয়েছে। তাদের মধ্যে অনেকেই এমন নিষ্ঠুরতার জন্য ধিক্কার জানান সংশ্লিষ্টদের। এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেন হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জোবাইর সৈয়দ ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ ইব্রাহিম খলিল।
থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জোবাইর সৈয়দ বলেন, নবজাতকের মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে। তিনি জানান, নবজাতকের ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

০১ জুলাই, ২০২২।