হাজীগঞ্জ আইডিয়াল কলেজ অব এডুকেশনে বিএড ও বিপিএড কোর্সের উদ্বোধন


বিশেষ প্রতিনিধি
জাতীয় বিশ^বিদ্যালয়ের অধীনে ২০২০ সালে বিএড ও বিপিএড কোর্সের উদ্বোধন করা হয়েছে। গত শুক্রবার সকাল ১০টায় হাজীগঞ্জ পশ্চিম বাজার বাস স্ট্যান্ডস্থ কলেজ ক্যাম্পাসে বর্ণ্যাঢ্য আয়োজনের মধ্য দিয়ে এ কোর্সের উদ্বোধন করা হয়।
হাজীগঞ্জ আইডিয়াল কলেজ অব এডুকেশনের অধ্যক্ষ মো. সালাউদ্দিন ভূঁইয়ার সভাপতিত্বে বিএড ও বিপিএড কোর্স উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মাসুদুর রহমান।
তিনি তার বক্তব্যে বলেন, বিএড ও বিপিএড কোর্স বাস্তবায়নে অবদান রাখছে আইডিয়াল কলেজ অব এডুকেশন। বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলে এমন একটি প্রতিষ্ঠান যা এ এলাকার জন্য গৌরবের। হাজীগঞ্জে এ কলেজটি থাকায় আপনারা অতি সহজে এ কোর্সগুলো সম্পন্ন করতে সুযোগ পাচ্ছেন। শিক্ষার মান্নোয়নে কর্মমুখী শিক্ষার বিকল্প কিছু নেই। এরিস্টট্রলের শ্রেষ্ঠ গ্রন্থ রিপাবলিকেও শরীর চর্চা এবং সাময়িক ট্রেনিং শিক্ষার কথা উল্লেখ রয়েছে। শিক্ষার কোন বয়স নেই। শিক্ষকতা পেশায় এ কোর্সগুলো বাস্তবায়নে সরকার উদ্যোগ গ্রহণ করেছে। বর্তমানে ভালো মানুষের খুব অভাব। আপনারা ভালো মানুষ গড়তে চেষ্টা করুন। ভালো মানুষ হলে সুন্দর একটি দেশ গড়া যাবে।
হাজীগঞ্জ কমার্স কলেজের উপাধ্যক্ষ মো. খালেদ হোসাইন মজুমদারের পরিচালনায় বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক আব্দুল মান্নান, বিএড কোর্সের কো-অডিনেটর হারুনুর রশিদ, সহকারী অধ্যাপক আলহাজ এস.এম চিশতী, বিপিএড কোর্সের কো-অডিনেটর মো. জাহাঙ্গীর আলম, সালেহ আহমেদ, প্রশিক্ষণার্থীদের পক্ষে বক্তব্য রাখেন বিএড কোর্সের মো. জাহিদ হাসান, বিপিএড কোর্সের মো. কবির হোসেন প্রমুখ।