কচুয়ায় ধর্ষণ মামলার আসামি সাদ্দাম গ্রেফতার

আহসান হাবীব সুমন
কচুয়া উপজেলার গোহট উত্তর ইউনিয়ন তালতলী গ্রামের সর্দ্দার বাড়ির আব্দুর রশিদের ছেলে ধর্ষন মামলার আসামি সাদ্দাম হোসেন (৩২) কে কুমিল্লার পুলিশ ইনভেস্টিগেশন ব্যুরো’র অফিসার আব্দুর রাজ্জাকের নেতৃত্বে আটক করা হয়েছে। গত মঙ্গলবার রাত প্রায় ৯টার দিকে কচুয়া উপজেলার হাশিমপুর মিয়ার বাজারের ডা. শাহদাতের ক্লিনিক থেকে তাকে গ্রেফতার করা হয়।
কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নং-২ আদালতের মামলা সূত্রে জানা যায়, কুমিল্লার বরুড়া উপজেলার চেংগাহাটা গ্রামের ইব্রাহীম খলিলের মেয়ে ৪ সন্তানের জননী শাহিনুর আক্তারকে ধর্ষণের অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। শাহিনুর কচুয়া উপজেলার গোহট উত্তর ইউনিয়নের তালতলী গ্রামের প্রবাসী তোফায়েল হোসেনের স্ত্রী। শাহিনুরের শ্বশুর মুক্তিযোদ্ধা আবু তাহের মাস্টারের বাড়ি সংলগ্নে তার নিজস্ব একটি মার্কেটে দোকান ঘর ভাড়া নিয়ে সাদ্দাম ব্যবসা করে আসছিলো। এ সুবাদে সাদ্দাম আবু তাহের মাস্টারের বাড়িতে আসা-যাওয়া করতো এবং শাহিনুরের সাথে পরিচয় হয়। সাদ্দামের এ আসা-যাওয়ায় শাহিনুরের অজান্তে গোসলখানার এবং অন্যান্য আপত্তিকর ভিডিও তার মোবাইলে ধারণ করে। এই ধারণকৃত অশ্লীল ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেয়ার ভয়-ভীতি দেখিয়ে সাদ্দাম শাহিনুরের কাছ থেকে প্রায় ৩ লাখ টাকা আত্মসাৎ করে এবং প্রতিনিয়ত তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে। এতেও সাদ্দাম ক্ষান্ত না হয়ে আরো ৫ লাখ টাকার দাবিসহ বিভিন্ন হুমকি-ধমকি দেয়ায় শাহিনুর তার পিত্রালয়ে আশ্রয় নেয়। সাদ্দাম ২০ সেপ্টেম্বর বিকেল ৪টার দিকে শাহিনুরের পিত্রালয়ে অজ্ঞাত সন্ত্রাসীদের নিয়ে ৫ লাখ টাকা দেয়ার দাবিতে বাক-বিতন্ডা করে। এক পর্যায়ে শাহিনুরের ডাক-চিৎকারে আশ-পাশের লোকজন ছুটে আসতে দেখে সাদ্দামসহ তার সহযোগীরা ঘটনাস্থল ত্যাগ করে চলে যায়। এ নিয়ে শাহিনুর বাদী হয়ে কুমিল্লার আদালতে মামলা দায়ের করে। মামলা নং-৪৯০/১৯। কুমিল্লা পিআইবি’র অফিসার আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেন এবং তাদের অতুলনীয় প্রশংসনীয় ভূমিকায় ঝটিকা অভিযান চালিয়ে সাদ্দামকে গ্রেফতার করে গতকাল বুধবার কুমিল্লার আদালতে সোপর্দ করে।
সাদ্দামের গ্রামের নাম প্রকাশে অনিচ্ছুক জানান, সে আরো একাধিক নারীর অশ্লীল ভিডিও মোবাইলে ধারণ করে ব্লাকমেইল করে আসছে। সাদ্দাম এলাকার কতিপয় প্রভাবশালীদের ছত্রছায়ায় এসব করে যাচ্ছে। এলাকাবাসী তার এসব অপকর্মের জন্য দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে।