দালাল মুক্ত করতে ফরিদগঞ্জ থানার গোল ঘরে তালা

ফরিদগঞ্জ ব্যুরো
ফরিদগঞ্জ থানাকে দালালদের সালিসের নামে বাণিজ্য মুক্ত করতে গোল ঘরে তালা দিয়েছে ওসি মোহাম্মদ শহিদ হোসেন।
জানা যায়, গত কয়েক বছর ধরে থানার গোল ঘরে এক শ্রেণির দালাল থানার মামলা সংক্রান্ত ছোটখাটো বিষয়ে সালিস বসার নাম করে বাণিজ্যিক প্রতিষ্ঠানে রূপ দেয়। এতে করে পুলিশের ভাবমূর্তি ও থানায় আসা সেবা গ্রহণকারীরা প্রায়শই বিপাকে পড়তে হয়েছে। নির্দিষ্ট কিছু লোকের কাছে জিম্মি ছিলো থানার এই গোল ঘরটি। থানায় মামলা বা অন্য যে কোন বিষয়ে যেই আসতো কৌশলে ওই চক্রটি সমস্যার সমাধান নাম করে সালিসী বৈঠকে বসে যেত গোল ঘরে। সালিসের নাম করে দালল চক্রটি অসহায় মানুষদের কাছ থেকে নানা কৌশলে অর্থ বাণিজ্য করে নিতো। গতকাল সেই বাসা ভেঙে দিয়ে গোল ঘরে তালা মেরে দিয়েছে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহিদ হোসেন।
এ বিষয়ে ওসি মোহাম্মদ শহিদ হোসেন বলেন, আমি দায়িত্ব পাওয়ার পর চেয়েছি ফরিদগঞ্জ থানাকে দালাল মুক্ত রাখতে, সেই লক্ষ্যে আমি কাজ করে যাচ্ছি। আমি চাই যে এলাকার সমস্যা সেই এলাকাতে সমাধান হোক।
তিনি আরো বলেন, পুলিশি সেবা সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে আমরা বিট পুলিশিং সেবা চালু করেছি এবং ফরিদগঞ্জকে ১৮টি বিটে ভাগ করেছি। প্রতিটি বিটে এক, দুইজন করে অফিসাকে দায়িত্ব দিয়েছি। আমি চাই দালালের হাতে কোন সাধারণ মানুষ প্রতারিত না হয়। সেজন্য আমি গোল ঘরে তালা মেরেছি। পুলিশের সেবা মানুষের দ¦ারপ্রান্তে পৌঁছে দিতে আমরা বদ্ধপরিকর।
১৯ নভেম্বর, ২০২০।