ফরিদগঞ্জে বিএনপি’র ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা

দলকে গতিশীল করতে দ্বিধাদ্বন্দ্ব ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে
…….সাবেক এমপি লায়ন মো. হারুনুর রশিদ

ফরিদগঞ্জ ব্যুরো
বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক, সাবেক এমপি লায়ন মো. হারুনুর রশিদ বলেছেন, দলকে গতিশীল করতে দ্বিধাদ্বন্দ্ব ভুলে সবাইকে ঐক্যবদ্ধভাবে সংগঠনের জন্য কাজ করতে হবে। দেশের মানুষ আজ দুঃশাসনে কবলিত। সেইসাথে মহামারী করোনাভাইরাসের আক্রমণে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আমরা সবাই আতঙ্কিত। অচিরেই এই আঁধার কেটে যাবে, সোনালী আলোয় ভরে উঠবে নতুন ভোর। সেই নতুন ভোরে বিএনপির নেতাকর্মীরা এক ও ঐক্যবদ্ধ হয়ে মাঠে অবস্থান করলেই গণতন্ত্র পুনরুদ্ধার হবে। আন্দোলনে সরকার বাধ্য হবে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করতে। তারুণ্যের অহংকার তারেক রহমানকে বীরদর্পে দেশ প্রত্যাবর্তন করতে সক্ষম হবেন।
মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বিকালে বিএনপি’র ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফরিদগঞ্জ উপজেলা ও পৌর বিএনপি’র আয়োজনে উপজেলা সদরের ভান্ডারী মহল কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় ঢাকা থেকে মুঠোফোনে ভার্চ্যুয়াল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
এসময় তিনি আরো বলেন, স্বাধীনতার ঘোষক, আধুনিক বাংলাদেশের রূপকার, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, বিএনপি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম বলেছিলেন, ‘দুঃশাসনের যন্ত্র নয়, নিস্পেশনের মন্ত্র নয়, অবরুদ্ধ গণতন্ত্র নয়, স্বাধীন সার্বভৌম থাকবে দেশ, এই লক্ষেই বিএনপি প্রতিষ্ঠিত’। ক্ষতবিক্ষত গণতন্ত্র পুনরুদ্ধার ও মহান স্বাধীনতার ঘোষণা দিয়ে সে সময় দেশবাসীর পাশে দাঁড়িয়েছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম। ১৯৭৮ সালের এইদিনে তিনি প্রতিষ্ঠা করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। তিনি বাংলাদেশে প্রবর্তন করেন বহুদলীয় গণতন্ত্র। ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে তাঁর প্রতি আন্তরিক শ্রদ্ধা ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।
১৯৮১ সালের ৩০ মে জিয়াউর রহমান শহীদ হওয়ার পর থেকে বার-বার দেশ ও গণতন্ত্রের সংকটকালে অসীম সাহসিকতার সঙ্গে জুলুম-নির্যাতন সহ্য করে দুর্বার আন্দোলনে নেতৃত্ব দেন অদম্য সাহসের প্রতীক বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য কামনা করছি ও জানাচ্ছি গভীর শ্রদ্ধা। ২৫ মাস কারাভোগের পর মুক্তি পেলেও তিনি বাসায় অবস্থান করছেন। তিনি শারীরিকভাবে অনেক অসুস্থ।
মিথ্যা মামলার কারণে তিনি বিদেশে অবস্থান করছেন আগামিদিনের রাষ্ট্রনায়ক তারেক রহমান। তৃণমূল পর্যায় থেকে আরম্ভ করে দলের সাংগঠনিক কাঠামো গতিশীল ও সুসংগঠিত করতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান।
উপজেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি মজিবুর রহমান মজু মেম্বারের সভাপতিত্বে এবং উপজেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম-আহ্বায়ক যুবদল নেতা ফজলুর রহমানের পরিচালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা বিএনপি’র সভাপতি আজিজুর রহমান আজিজ, সহ-সভাপতি জাকির হোসেন, সহ-সাধারণ সম্পাদক শাহ আলম মুকুল, সহ-সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির, পৌর বিএনপির সভাপতি নাছির পাটওয়ারী, সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন বাবুল, সিনিয়র সহ-সভাপতি বিল্লাল হোসেন গাজী, সহ-সভাপতি সেলিম রাঢ়ী, যুগ্ম সাধারণ সম্পাদক এএমএম টুটুল পাটওয়ারী, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক ইকবাল পাটওয়ারী, উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক রাজু আহাম্মদ, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক হারুন পাটওয়ারী, পৌর যুবদলের যুগ্ম-আহ্বায়ক মো. আলী মৃধা, পেয়ার আহাম্মদ, ফারুক খান, পৌর ছাত্রদলের আহ্বায়ক কামরুল ইসলাম, উপজেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন, কৃষক দলের সভাপতি মাও. ইদ্রীস, উপজেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা ফরিদা ইয়াসমিন, উপজেলা মহিলা দলের সভানেত্রী মাহামুদা বেগম, ফরিদগঞ্জ বঙ্গবন্ধু কলেজ ছাত্রদলের সভাপতি নাছির, চান্দ্রা কলেজ ছাত্রদলের সভাপতি মাহিন আহাম্মেদ প্রমুখ।
২ সেপ্টেম্বর, ২০২০।