বিভিন্ন কর্মসূচির মাধ্যমে হাইমচরে ভয়াল ২১ আগস্ট পালন

নিহত সব শহীদের আত্মার শান্তির জন্য অবিলম্বে খুনিদের বিচার করতে হবে
………………. নির্মল রঞ্জন গুহ

সাহেদ হোসেন দিপু
২০০৪ সালে সন্ত্রাস বিরোধী সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন বাঁচাতে গিয়ে আত্মোৎসর্গকারী শহীদ আব্দুল কুদ্দুস পাটওয়ারী স্মরণে হাইমচরে অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী ও বস্ত্র বিতরণ, আলোচনা সভা এবং দোয়া অনুষ্ঠিত হয়েছে। একই সাথে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলনসহ শহীদ আব্দুল কুদ্দুস পাটওয়ারীর সমাধীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
শনিবার (২১ আগস্ট) বিকেলে গ্রেনেড হামলায় নিহত শহীদ আব্দুল কুদ্দুস পাটওয়ারীর স্মরণে হাইমচর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি অ্যাড. হেলাল হোসাইনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ফেরদৌস জুয়েলের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ।
তিনি তার বক্তব্যে বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল সন্ত্রাসীরা। জননেত্রী শেখ হাসিনাকে বাঁচাতে ২৪ জন সূর্যসন্তান নিজেদের জীবন উৎসর্গ করেছে। তাদের মধ্যে অন্যতম হাইমচরের কৃতী সন্তান শহীদ আব্দুল কুদ্দুস পাটওয়ারী। সেদিন গ্রেনেড হামলায় নিহত সব শহীদের আত্মার শান্তির জন্য অবিলম্বে খুনিদের বিচার করতে হবে। এদেশের মাটিতে কোনো সন্ত্রাসীর জায়গা হবে না।
তিনি বলেন, কুদ্দুস পাটওয়ারীকে স্মরণ করে সম্মান জানানোর জন্য ২য়বার হাইমচর এসেছি। আপনারা চাঁদপুরবাসী ধন্য, জননেত্রী শেখ হাসিনাকে বাচাতে চাঁদপুরবাসী রক্ত দিয়েছে।
বিশেষ অতিথির বক্তব্য রাখন স্বেচ্ছসেবক লীগ কেন্দ্রিয় সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু, স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সদস্য ও আওয়ামী লীগ নেতা নির্মল গোস্বামী, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রিয় সহ-সভাপতি কাজী শহীদুল্লাহ লিটন, আজিমুর রহমান আজিম, যুগ্ম-সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ জাকির হোসেন মারুফ, ঢাকা মহানগর (দ.) স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুল হাসান রিপন, হাইমচর উপজেলা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী, সহ-সভাপতি শাহজাহান মিয়া, সহ-সভাপতি ও স্বেচ্ছাসেবক লীগ সদস্য হুমায়ুন কবির পাটওয়ারী।
কেন্দ্রীয় নেতাদের হাইমচর আগমন উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগ পদ প্রত্যাশী নেতাদের নেতৃত্বে ব্যাপক কর্মী-সমর্থক আলোচনা সভায় অংশগ্রহণ করেন।
সভার শুরুতে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ যুগ্ম-আহ্বায়ক জহিরুল ইসলাম সোহেল পাটওয়ারী, নাজমুল আলম পলাশ, জাকির হোসেনের নেতৃত্ব কয়েকশ’ মোটরসাইকেল নিয়ে স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় নেতাদের মোটর শোভাযাত্রা দিয়ে স্বাগত জানান।
সভা শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের পক্ষ হতে দুঃস্থ মানুষের মাঝে খাদ্য ও বস্ত্র সামগ্রী বিতরণ করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
সভায় উপস্থিত ছিলেন হাইমচর উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি এমএ বাশার, সাংগঠনিক সম্পাদক জিএম জাহিদ, দপ্তর সম্পাদক মাকসুদ আলম খাঁন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও যুবলীগ আহ্বায়ক জাহাঙ্গীর হোসেন বেপারী, স্বেচ্ছাসেবক লীগ যুগ্ম-আহ্বায়ক জহিরুল ইসলাম সোহেল, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও স্বেচ্ছাসেবক লীগ নেতা জাকির, পলাশ, শাহআলমসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
২২ আগস্ট, ২০২১।