শাহতলী জোবাইদা বালিকা উবিতে চক্ষু চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন

স্টাফ রিপোর্টার
চাঁদপুর মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের উদ্যোগে চাঁদপুর সদর উপজেলার উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের চক্ষু চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।
অনুষ্ঠানে অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো. হারুন-অর রশিদ, চাঁদপুর মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মো. সাইফুল ইসলাম, ইনচার্জ সঞ্জয় কুমার দাস, মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসা. তহমিনা আক্তার, বিআরডিবির সাবেক উপজেলা কর্মকর্তা মো. সোলাইমান মুন্সি, সাবেক ছাত্রনেতা ও সমাজসেবক আবুল হাশেম রুশদী, শাহমাহমুদপুর ইউপির মহিলা মেম্বার মিসেস ফিরোজা বেগম, ৪নং ওয়ার্ডের মেম্বার মো. বিল্লাল হোসেন খান, শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও সাবেক মেম্বার মো. সফিক কারী, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. সোহেল কারী, শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো. আবুল কাশেম কারী, দপ্তর সম্পাদক মো. মনির চৌধুরী, শাহমাহমুদপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মো. রুবেল কারী, ৪নং ওয়ার্ড বিএনপির সভাপতি মো. জাহাঙ্গীর খান, সেক্রেটারী মো. আব্দুল আজিজ মিজি, অভিভাবক মো. আজাদ খান, অভিভাবক মো. বদু গাজী প্রমুখ।
এসময় চক্ষু চিকিৎসা প্রদান করেন চাঁদপুর মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের মেডিকেল অফিসার ডা: মো. সাইফুল ইসলাম, ইনচার্জ সঞ্জয় কুমার দাস, সহকারী সাপ্লাই চেইন অফিসার মো. আলামিন, সাপোর্টিং স্টাফ মো. ইমরান হোসেন ও মো. রিয়াজুল ইসলাম।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নাজমা আক্তার, শিক্ষক মাওলানা রফিকুল ইসলাম, মোসাম্মৎ রুবিনা আক্তার, মো. ইদ্রিস আলী, দীপঙ্কর দে, মো. নেছার আহমেদ খান, মানছুড়া আক্তার, জিলানী চিশতী কলেজের অফিস ইনচার্জ মো. রানা সরকার।
অনুষ্ঠানে বিদ্যালয়ের পক্ষ থেকে চাঁদপুর মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মো. সাইফুল ইসলামকে ফুলেল শুভেচ্ছা জানান বিদ্যালয় মানেজিং কমিটির সভাপতি সোহেল রুশদী।
চক্ষু শিবির ক্যাম্পিংয়ে বিদ্যালয়ের ৭৮জন ছাত্রীর চোখের পরীক্ষা করা হয়। এছাড়া ৩৫ জন এলাকার গণ্যমান্য ব্যক্তি ও অভিভাবকদেরও চোখের পরীক্ষা করা হয়। পরীক্ষা শেষে রোগ অনুযায়ী ছাত্রীদের মাঝে বিনামূল্যে চশমা, ড্রপ ও ঔষধ বিতরণ করা হয়। অনুষ্ঠানে শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষার্থী পরশ মনি।

২৮ সেপ্টেম্বর, ২০২২।