ইউপি সচিবদের মাসিক সভা অনুষ্ঠিত

সততার সাথে সচিবদের কাজ হবে……….জেলা প্রশাসক

সজীব খান
জেলা প্রশাসক কামরুল হাসান বলেছেন, ইউপি সচিবদের আন্তরিকতা ও মনোযোগ সহকারে জনসাধারণের সেবা দিতে হবে। প্রতিটি ইউনিয়নে শিশুর জন্ম নিবন্ধন জন্মের ৪৫ দিনের মধ্যে নিশ্চিত করতে হবে। শতভাগ জন্ম নিবন্ধন শিশুদের করার জন্য সচিবদের সঠিকভাবে দায়িত্ব নিতে হবে। প্রতিটি ইউনিয়নের প্রতি ওয়ার্ডে উন্মুক্ত ওয়ার্ড সভা করতে হবে। ওয়ার্ড পর্যায় থেকে প্রকল্প গ্রহণ করে বাস্তবায়ন করতে হবে। যে কোন প্রকল্পের আগের ছবি, চলমান ও শেষ হবার পর ছবি রাখতে হবে। কাজের স্বচ্ছতা থাকতে হবে। সবাইকে সততার সাথে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।
বুধবার (৩ আগস্ট) সকাল ১০টায় জেলা জেলা প্রশাসকের হলরুমে চাঁদপুর জেলা ইউপি সচিবদের দ্বি-মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।
জেলা প্রশাসক আরো বলেন, সেবা, সততা ও দায়িত্ব এবং আইন ও বিধির মাধ্যমে সব কাজ করতে হবে। কাজের প্রতি বিশ্বাসী হতে হবে। যে কোন সময় যে কোন পরিষদে আকস্মিক পরিদর্শন করা হবে। এজন্য তিনি ইউনিয়ন পরিষদের কাগজপত্র সবসময় আপডেট রাখার নির্দেশ প্রদান করেন।
তিনি বলেন, যে কোন সচিব বদলির আদেশ হলে তাকে যথাযথভাবে আগের ইউনিয়নের চার্জলিস্ট বুঝিয়ে দিয়ে নতুন কর্মস্থলে যেতে হবে। একজন সচিবকে আরেকজন সচিব পরিষদের সব কাগজপত্র সঠিকভাবে বুঝিয়ে দিয়ে যেতে হবে।
চাঁদপুর স্থানীয় সরকার বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রেজেন্টেশন উপস্থাপন করেন স্থানীয় শাখার এলজিএসপি-৩ ডিএফ রিয়াজ উদ্দিন সরকার, ইএএলজি প্রকল্পের ডিএফ নূরউদ্দিন মামুন।
উন্মুক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সচিব সমিতি (বাপসার) চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক এম এক কুদ্দুছ রোকন, বাপসার কেন্দ্রীয় কমিটির সাবেক নির্বাচিত সহ-সম্পাদক আবু বকর মানিক, সচিব শ্যামল চন্দ্র দাস প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন জেলা বাপসার সভাপতি সুলতান মাহমুদ, সহ-সভাপতি বশির খন্দকার, যুগ্ম-সাধারণ সম্পাদক মহিবুল আহসান নিপু, সাংগঠনিক সম্পাদক সালামত উল্ল্যাহ খান শাহীন, ইউপি সচিব গোলাম মোস্তফা শামীম, সোলাইমান মিয়া, মিজানুর রহমান ও তাসলিমা বেগমসহ জেলার ৮৮জন ইউপি সচিব।

০৪ আগস্ট, ২০২২।