খালেদার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে আজ চাঁদপুরে বিএনপির গণসমাবেশ

ইলশেপাড় রিপোর্ট
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে আজ বুধবার চাঁদপুর জেলা বিএনপির গণসমাবেশে অনুষ্ঠিত হবে। গণসমাবেশকে সফল করতে ইতোমধ্যে জেলা বিএনপির অধীনস্থ সব সাংগঠনিক ইউনিটসমূহ তাদের ধারাবাহিক প্রস্তুতি শেষ করেছে।
চাঁদপুর শহরের মুনিরা ভবনে অনুষ্ঠিতব্য এই গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন দলটির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম। সভায় সভাপতিত্ব করবেন কেন্দ্রিয় বিএনপি’র প্রবাসী কল্যাণ সম্পাদক ও জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক।
চাঁদপুর জেলার রাজনীতিতে দীর্ঘ বিরতির পর বিএনপির এই গণসমাবেশকে কেন্দ্র করে দলটির নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে। দলটির নেতাকর্মীরা আশা করছে গণসমাবেশটি সফল করতে নেতাকর্মী ছাড়াও প্রশাসনের সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।
চাঁদপুর জেলা বিএনপির নেতারা আশাবাদ ব্যক্ত করছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন আজকের গণসমাবেশের মাধ্যমে দেশে মানুষের ভোটের অধিকার, আইনের শাসনসহ গণতন্ত্র পুনরুদ্ধারের আহ্বান রাখবেন। পাশাপাশি দলটির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কারামুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার জন্য গণআন্দোলনের প্রস্তুতি নিতে দলের নেতা-কর্মীদের নির্দেশনা দিবেন।
এদিকে আজকের গণসমাবেশকে কেন্দ্র করে জেলা বিএনপির অভ্যন্তরে পারস্পরিক শক্তি প্রদর্শনে প্রতিযোগিতার কথাও তৃণমূলের কর্মীরা দাবি করছেন। তবে কেউ কেউ বলছেন ঐক্যবদ্ধ জেলা বিএনপিতে বিভেদ দেখাতে একটি অংশ ইতোমধ্যে জানান দেওয়ার চেষ্টা করছে।
তৃণমূল কর্মীরা দাবি করছে, গত এক যুগে ধরে দলের সাংগঠনিক কর্মকাণ্ড ও মামলা-হামলায় না থাকা কোন কোন নিষ্ক্রিয় ও সুযোগসন্ধানী নেতাকে গণসমাবেশ কেন্দ্র করে ব্যানার-পোস্টারে দেখা যাচ্ছে। এ নিয়ে দলটির ত্যাগী কর্মী ও সমর্থকদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে। ‘দুধের মাছি’র মতো নেতাদের কোন সুযোগ না দিতে কেন্দ্রিয় নেতৃবৃন্দের প্রতি দাবি জানিয়েছে তারা। ইতোপূর্বে জেলা বিএনপির সম্মেলন উপলক্ষেও তৃণমূল নেতাকর্মীদের কাছে ঐসব কথিত সাবেক কেন্দ্রিয় নেতাদের পদচারণা ছিল।
এদিকে আজকের সমাবেশ প্রসঙ্গে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মুনির চৌধুরী জানান, বেগম খালেদা জিয়ার কারা মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে বিএনপি কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ ১২ জানুয়ারি বিকেলে গণসমাবেশে অনুষ্ঠিত হবে। জেলা বিএনপি এই গণসমাবেশ সফল করার জন্য সব ধরনের প্রস্তুতি শেষ করেছে। বাবুরহাট স্কুল এণ্ড কলেজ মাঠে এই সমাবেশ অনুষ্ঠানের কথা থাকলেও প্রশাসনের অনুমতি না পাওয়ায় কেন্দ্রিয় বিএনপি’র প্রবাসী কল্যাণ সম্পাদক ও জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের বাসায় অনুষ্ঠিত হবে।
মুনির চৌধুরী আরো জানান, চাঁদপুরের রাজনীতিতে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ ও সহাবস্থানের রাজনীতি দীর্ঘদিন ধরে বজায় আছে। সর্বসাধারণের উপস্থিতির মাধ্যমে আমাদের আজকের সমাবেশ শান্তিপূর্ণভাবেই শেষ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

১২ জানুয়ারি, ২০২২।