চাঁদপুরের পদ্মা-মেঘনায় অভিযানে ৭ ড্রেজার-বাল্কহেডসহ আটক ১৬

স্টাফ রিপোর্টার
চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীতে অপরিকল্পিত ও অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে নৌ পুলিশ। এসময় ২টি ড্রেজার, ৫ টি বাল্কহেড ও ১৬ জনকে আটক হয়।
বুধবার (২৯ জুন) দুপুর ১২টায় চাঁদপুর নৌ থানায় তথ্যটি নিশ্চিত করেন ওসি মো. কামরুজ্জামান। মঙ্গলবার রাত ১০ থেকে বুধবার সকাল পর্যন্ত পদ্মা-মেঘনার বিভিন্ন এলকায় অভিযান পরিচালনা করা হয়।
চাঁদপুর নৌ পুলিশ সুপার মো. কামরুজ্জামানের তত্ত্বাবধানে অভিযানে চাঁদপুর ও শরীয়তপুর জেলার ঘোষেরহাট নৌ থানাসহ দু-ফাঁড়ি পুলিশ উপস্থিত ছিলেন।
পুলিশ জানায়, চাঁদপুর নৌ থানাসহ তিন-ফাঁড়ির যৌথ অভিযানে পরিচালনা করা হয়। এসময় মঙ্গলবার রাত ১০ থেকে বুধবার সকাল পর্যন্ত পদ্মা-মেঘনার আলুরবাজার, রাজরাজেশ্বর, মিনি কক্সবাজার, সফরমালীসহ শরীয়তপুর জেলার ঘোষেরহাটে এলকায় অভিযান পরিচালনা করে ২টি ড্রেজার ও ৫ টি বাল্কহেড জব্দ করা হয়। অভিযান কালে ১৬ জনকে আটক আটক করা হয়। আটকদের বিরুদ্ধে দ-বিধি বালু মহাল ও মাটি ব্যবস্থাপনায় আইনে মামলা দায়ের করা হয়েছে।
এসময় অভিযানে উপস্থিত ছিলেন চাঁদপুর নৌ থানার অফিসার ইনচার্জ মো. কামরুজ্জামান, আলুরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) এসএম সিরাজুল ইসলাম, নরসিংহপুর ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) লুৎফুর রহমান, হরিণা ফাঁড়ির সিরাজুর রহমান প্রমুখ।
চাঁদপুর নৌ থানার অফিসার ইনচার্জ মো. কামরুজ্জামান বলেন, দেশ ও জাতীয় সম্পদ রক্ষায় নৌ পুলিশ সর্বদা সচেষ্ট আছে। ড্রেজার ও বাল্কহেডের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

৩০ জুন, ২০২২।