চাঁদপুরে কৃষক দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

 

স্টাফ রিপোর্টার
চাঁদপুরে কৃষক দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) বিকেলে জেলা বিএনপি কার্যালয়ে কৃষক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
জেলা কৃষক দলের সভাপতি এনায়েত উল্লাহ খোকনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খান বাবুল, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. জাহাঙ্গীর হোসেন খান, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাবেক সদস্য মীর আনোয়ার হোসেন বাচ্চু, জেলা কৃষক দলের সভাপতি শাহ আলম মিজি, সদর উপজেলা কৃষক দলের সভাপতি আব্দুল মজিদ মৃধা, পৌর কৃষক দলের সভাপতি আমিনুল ইসলাম মোল্লা প্রমুখ।
বক্তরা তাদের বক্তব্যে বলেন, শহীদ জিয়ার হাতে গড়া কৃষক দলকে এ দেশের মাটি ও মানুষের সুখ-দুঃখে সব সময় পাশে ছিলো এবং ভবিষ্যতেও থাকবে। বর্তমান অবৈধ সরকার ২০১৮ সালের ৩০ ডিসেম্বর রাতের আধারে ভোট ডাকাতি করে মানুষের ভোটের অধিকার হরণ করেছে। আগামিতে তত্ত¡াবধায়ক সরকারের দাবিতে যে আন্দোলনের ডাক আসবে পূর্বের ন্যায় কৃষক দলের নেতা-কর্মীরা ভ‚মিকা রাখবে।
বক্তারা আরো বলেন, বর্তমানে সরকার যে বিভিন্ন ক্ষেত্রে সফলতার দাবি করছে আসলে সেটি সম্ভব হয়েছে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ক্ষমতায় থাকাকালীন যে সব কর্মসূচি গ্রহণ করেন তা বাস্তবায়নের মধ্য দিয়ে। আজকে দেশের যে কৃষি উন্নয়ন দেখছেন শহীদ জিয়ার খাল কাটা কর্মসূচির জন্যেই তা সম্ভব হয়েছে। তিনি আগামী দিনের আন্দোলন-সংগ্রামে নেতা-কর্মীদের শরীক হবার আহŸান জানান।
আলোচনা সভা শেষে কৃষক দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটেন অতিথিরা ও নেতৃবৃন্দ।
১ জানুয়ারি, ২০২১।