চাঁদপুরে গ্রাম পুলিশদের মাঝে সাইকেলসহ বিভিন্ন সরঞ্জামাদি বিতরণ

সজীব খান
চাঁদপুর সদর উপজেলার ১৪টি ইউনিয়নের গ্রাম পুলিশ ও দফাদারের মাঝে পোশাক, সাইকেল ও অন্যান্য সরঞ্জামাদি বিতরণ করা হয়েছে। সোমবার (২৭ জুন) সকাল ১০টায় সদর উপজেলা পরিষদের অডিটোরিয়ামে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেলাল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. নুরুল ইসলাম নাজিম দেওয়ান।
তিনি তার বক্তব্য বলেন, গ্রাম পুলিশ ইউনিয়নের বিভিন্ন অনিয়মগুলো প্রতিহত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। তাদের সঠিকভাবে দায়িত্ব পালন করলে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী গ্রাম হবে শহর। গ্রামের কোথাও মাদক, ইভটিজিং ও সন্ত্রাসী কার্যক্রম হলে প্রশাসনের সহযোগিতা নিতে হবে। সব অনিয়মের প্রতি জোরদার থাকতে হবে। এমনকি গ্রাম পর্যায়ে কোথাও যদি নিষিদ্ধ ড্রেজিং করা হয়, তা সাথে সাথেই প্রশাসনকে জানাতে হবে। সরকার গ্রাম পুলিশদের শক্তিশালী করার জন্য বিভিন্ন প্রশিক্ষণ হাতে নিয়েছে।
অনুষ্ঠানে চাঁদপুর জেলা গ্রাম পুলিশের সভাপতি মো. আ. রশিদ বেপারী, সাংগঠনিক সম্পাদক আলম দেওয়ান, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. বিল্লাল হাওলাদার, সদর উপজেলা গ্রাম পুলিশের সভাপতি মো. হাবিবুর রহমান দেওয়ান, সহ-সভাপতি মো. আলমাস গাজী, সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম দিদার, সাংগঠনিক সম্পাদক আকবরসহ সদর উপজেলা ১৪টি ইউনিয়ন গ্রাম পুলিশদের পোশাক, টর্চ লাইট, জুতা, ছাতা ও সাইকেল দেয়া হয়।
গ্রাম পুলিশ ও দফাদারদের বিভিন্ন সরাঞ্জমাদি আখন্দ ট্রেডিং কর্পোরেশনের পক্ষে মো. পারভেজ সার্বিক বিষয়ে তত্ত্বাবধান করেন।

২৮ জুন, ২০২২।