চাঁদপুরে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দ.) কনফারেন্স

ফ্রান্সে রাসুল (দ.) কে নিয়ে যে ব্যঙ্গচিত্র করা হয়েছে তার বিরুদ্ধে বাংলাদেশের প্রতিবাদ জানাতে হবে
…………..সৈয়দ বাহাদুর শাহ
ইসলাম আমাদের মানবতা শিক্ষা দিয়েছে
……..মেয়র জিল্লুর রহমান জুয়েল

স্টাফ রিপোর্টার
রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম প্রেমই আল্লাহপ্রাপ্তির পূর্বশর্ত’ এ বাণী লালন করে চাঁদপুরে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দ.) কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৬ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত চাঁদপুর হাসান আলী হাইস্কুল মাঠে এ কনফারেন্স অনুষ্ঠিত হয়। আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আয়োজনে অনুষ্ঠানে দল-মত-নির্বিশেষে অংশ নেন হাজার হাজার নবীপ্রেমিক মুসলমান। তাদের হাতে কালেমাখচিত পতাকা আর মুখে তাওহিদ ও রিছালাতের শ্লোগানে প্রিয় রাসুলের আগমন দিবসে আনন্দে উদ্ভাসিত হয়েছিলো চাঁদপুর শহর। এহেন অবস্থায় শিশুরাও বিভিন্ন পাড়া-মহল্লা এবং বাসাবাড়ির বারান্দায় থেকে মেতে উঠেছিলো ‘ইয়া নাবী সালামু আলাইকা’ বলে।
বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াতের সভাপতি আওলাদে রাসুল পীরে কামেল আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদীর সভাপ্রধানে অনুষ্ঠানে সমাপনী পর্বে মোনাজাত পরিচালনা করেন ঘনিয়া দরবার শরীফের পীর আলহাজ হাফেজ মাওলানা মো. জুনায়েদুল হক নকশেবন্দী মোজাদ্দেদী।
কনফারেন্সে বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. মো. জিল্লুর রহমান জুয়েল, আল্লামা জয়নাল আবেদীন জুবায়ের, এএইচএম মজিবুল হক শুক্কুর, গাছতলা দরবার শরীফের পীর আল্লামা খাজা আরিফুর রহমান তাহেরী, চান্দ্রা দরবার শরীফের পীর ড. এসএম হুজ্জাতুল্লাহ নকশেবন্দী মুজাদ্দেদী, রাজাপুর দরবার শরীফের পীর মাওলানা নাদিমুর রশিদ আল কাদেরী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তসলিম, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, আঞ্জুমানে হেলালিয়া দরবার শরীফের পীর মাওলানা মোশারফ হোসেন হেলালী, মাওলানা রফিকুল ইসলাম হেলালী, মাওলানা মোবারক হোসেন জালালী, আলীগঞ্জ মাদ্দাহ খাঁ (র.) জামে মসজিদের খতিব মুফতি ফজলুল কাদের বাগদাদী, ফরিদগঞ্জ পালতালুক দরবার শরীফের পীর মাওলানা এনায়েতুল্লাহ, মাওলানা আবুল হাশেম শাহ মিয়াজী, নানুপুর দরবার শরীফের পীর শাহ আহমদ বিন ওয়াজি উল্লাহ, ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের প্রভাষক মোহাম্মদ আনিসুর রহমান, ইমামে রাব্বানী দরবার শরীফের পীরজাদা সৈয়দ মাখদুম শাহ মোজাদ্দেদী, সৈয়দ মঈন উদ্দিন চৌধুরী হালিম, সাদ্রা দরবার শরীফের পীরজাদা ড. বাকী বিল্লাহ মিশকাত, চান্দ্রা দরবার শরীফের তারাবুনিয়া প্রতিনিধি মাওলানা আনোয়ার হোসেন প্রমুখ।
বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আয়োজনে ও জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দা.) কনফারেন্সের আহ্বায়ক ঘনিয়া দরবার শরীফের পীরজাদা মাও. নাজমুল হক আখন্দ নকশেবন্দী-মোজাদ্দেদী ও কনফারেন্সের সদস্য সচিব এবং গাছতলা দরবার শরীফের পীরজাদা মাওলানা খাজা জুবায়ের সঞ্চালনায় ইসলামী ছাত্রসেনার বিভিন্ন নেতা-কর্মীরা সুললিত কণ্ঠে কোরআন তেলাওয়াত, হামদে বারী তাআলা ও নাতে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পরিবেশন করেন।
বিশাল জমায়েতে উপস্থিত ছিলেন গাছতলা দরবার শরীফ, ঘনিয়া দরবার শরীফ, চান্দ্রা দরবার শরীফ, রাজাপুর দরবার শরীফ, ফরাজীকান্দি দরবার শরীফ, হাশিমপুর দরবার শরীফ, গোবিন্দপুর মুজাদ্দেদিয়া দরবার শরীফ, বাগাদী দরবার শরীফ, দেবপুর দরবার শরীফ, কালিয়াপুর দরবার শরীফ, জালালিয়া দরবার শরীফ, শাহপুর দরবার শরীফ, সাদ্রা দরবার শরীফ, এনায়েতপুর দরবার শরীফ, মদনেরগাঁও দরবার শরীফ, বালিথুবা দরবার শরীফ, নানুপুর দরবার ও সুবিদপুর দরবার শরীফের ভক্ত-মুরিদানসহ বিভিন্ন পীর-মাশায়েখ, ওলামায়ে কেরাম, রাজনৈতিক বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াতের কেন্দ্রিয় এবং জেলা নেতৃবৃন্দসহ চাঁদপুর শহরের স্থানীয় ব্যক্তিবর্গ।
আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী তাঁর বক্তব্যে বলেন, আমরা নবীপ্রেমিক সুন্নি মুসলমান। আজকে নবীর শানে এবং মুহব্বতে আমরা এখানে এসেছি হুব্বে রাসুল (দ.)-এর সুন্নতকে জিন্দা করতে। আমরা ইসলামের নামে জঙ্গিবাদ ও সন্ত্রাসী হানাহানি চাই না। এ দেশ পীর-আউলিয়া-অলি আল্লাহর দেশ। এদেশের মুসলমান শান্তি-শৃঙ্খলা ধর্মীয় আদর্শে লালিত হয়ে পীর-মাশায়েখদের অনুসৃত পথে চলছে। তাঁদের উত্তরসূরীরা সুন্নিয়তের ঝাণ্ডা নিয়ে দেশ-দেশান্তরে দ্বীনের দাওয়াত পৌঁছে দিচ্ছেন। এদেশে যত মত তত পথের লোকেরাই যার যার অবস্থান থেকে তাদের ধর্মীয় অনুভূতি পালন করবে। এতে কেউ যদি কারো প্রতি কটাক্ষ করে তার বিরুদ্ধে আমরা হুঁশিয়ার করে বলতে চাই, এদেশে ইসলাম আছে, ইসলাম থাকবে। পীর মাশায়েখ আছে। তাদের খানকা থাকবে, মসজিদ থাকবে। তালিম-তরবিয়ত থাকবে। তাদের আদর্শ থাকবে।
তিনি আরো বলেন, যারা মাদ্রাসা শিক্ষার নামে ছাত্রদের বলাৎকার করে তাদের কঠিন শাস্তি হিসেবে মৃত্যুদণ্ড দিতে হবে। এদেশে আজ এক শ্রেণির মানুষ শিশু ধর্ষণ করছে, বিভিন্ন বয়সের নারী ধর্ষণ করছে, তাদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড কার্যকর করতে তিনি সরকারের প্রতি আহ্বান জানান। এছাড়া প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লামকে কটূক্তি করে ফ্রান্সে যে ব্যঙ্গচিত্র করা হয়েছে তার তীব্র প্রতিবাদ জানিয়ে সরকারকে যথাযথভাবে নিন্দা প্রস্তাব দেয়ার আহ্বান জানান।
চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র অ্যাড. মো. জিল্লুর রহমান জুয়েল বলেন, আজকের কনফারেন্সে আমরা যারা এসেছি, সবাই নবীপ্রেমিক। ইসলাম শান্তির ধর্ম। ইসলাম আমাদের মানবতা শিক্ষা দিয়েছে। সে মানবকল্যাণে আজকে সারাদেশে পীর-মাশায়েখরা এক দৃষ্টান্ত স্থাপন করেছেন। সে কারণেই আজ সারা বাংলাদেশে নবীপ্রেমিকারা ঐক্যবদ্ধ হয়েছেন।
তিনি আরো বলেন, আমার নির্বাচনী সময় চাঁদপুরের যে সকল পীর-মাশায়েখরা আছেন তারা আমাকে দোয়া করেছেন এবং তাদের ভক্তদের ভোট দিতে উদ্বুদ্ধ করেছেন। আমি তাঁদের কাছে চির কৃতজ্ঞ। আমি সবার দোয়া চাই।
২৭ অক্টোবর, ২০২০।