চাঁদপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

স্টাফ রিপোর্টার
চাঁদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। টুর্নামেন্টে জেলার ৮ উপজেলায় ১ হাজার ১৫৬টি দল অংশগ্রহণ শেষে জেলা পর্যায় ১৬টি দল অংশগ্রহণ করে। বুধবার (২১ সেপ্টেম্বর) সকালে চাঁদপুর স্টেডিয়ামে জাতীয় সঙ্গীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতিক পায়রা ও বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন জেলা প্রশাসক কামরুল হাসান।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক কামরুল হাসান শুরুতে জাতির পিতা ও শহীদদের প্রতি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, সাফ ফুটবলে মেয়েরা যারা চ্যাম্পিয়ন হয়েছে তাদের আসল সাফল্য হলো এ গোল্ডকাপ টুর্নামেন্ট। প্রথমে ছেলেদের টুর্নামেন্ট চালু করা গেলেও মেয়েদের টুর্নামেন্ট চালু করতে একটু সমস্যা হয়েছিল। মেয়েদের এ খেলার ধারাবাহিকতা ধরে রাখতে নার্সিংয়ের দরকার হবে।
তিনি বলেন, অনেকেই জানেন না সারাদেশে ২২ লাখ শিক্ষার্থী এ টুর্নামেন্টে অংশগ্রহণ করেছে। এটি একটি বিরল ঘটনা- এতো প্রতিযোগীদের নিয়ে টুর্নামেন্ট চালু করা। এ ধরনের চলমান কার্যক্রম প্রচার করা দরকার। কাজও করতে হবে, প্রচারও করতে হবে।
জেলা প্রশাসক শিক্ষকদের উদ্দেশে বলেন, বর্তমানে শিক্ষা ব্যবস্থার অনেক পরিবর্তন হয়েছে। প্রথমে বাচ্চাদের পড়াশুনা ভালভাবে শিখাবেন। পাশাপাশি সাধারণ জ্ঞান সম্পর্কে ধারণা দিতে হবে। আমি মনে করি শ্রেষ্ঠ হওয়ার জন্য ভাল কাজের দরকার নেই, নিজের তৃপ্তির জন্য ভাল কাজ করা দরকার। অর্থাৎ আত্মতৃপ্তির থেকে বড় শক্তি আর কিছু নেই।
চাঁদপুরের সহকারী জেলা শিক্ষা অফিসার আব্দুর রেজ্জাক সিদ্দিকীর সভাপতিত্বে ও চাঁদপুর হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমত আরা শাফি বন্যার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী ও চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন।
উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহম্মেদ, চাঁদপুর জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ পাটওয়ারী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুসহ অংশগ্রহণকারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

২২ সেপ্টেম্বর, ২০২২।