চাঁদপুরে মাস্ক না পরায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

স্টাফ রিপোর্টার
চাঁদপুর পৌর এলাকার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ক্রেতা-বিক্রেতারা মাস্ক না পরায় কারণে এবং স্বাস্থ্যবিধি লংঘন করার অপরাধে ১৬ মামলায় ১৬ জনকে ১১ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২১ জুন) বিকাল ৩টা হতে সাড়ে ৫টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জ্বল হোসাইন ও মো. ইবনে আল জায়েদ হোসেন।
জেলা প্রশাসন কার্যালয়ের সূত্রে জানা যায় যে, বিকাল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের রেলওয়ের হকার্স মার্কেট, নতুন বাজার এলাকা, হাজী মহসিন রোডসহ বিভিন্ন বিপণী বিতানে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মোবাইল কোর্ট চলাকালীন মাস্ক পরিধান না করায় দোকানদার-ক্রেতাদের ১৬ মামলায় ১৬ জন ব্যক্তিকে ১১ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।
অপরদিকে চাঁদপুর শহরের বিভিন্ন এলাকায় মাস্ক না পরায় স্বাস্থবিধি অনুযায়ী ১০ মামলায় ১ হাজার ৫শ’ টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালাত।
সোমবার সকাল সাড়ে ১১টায় শহরের কালীবাড়ি এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইবনে আল জায়েদ হোসেন।
এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জানান, সকাল সাড়ে ১১টা থেকে শহরের কালীবাড়ি মোড় এলাকায় পরিচালিত মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় মাস্ক পরিধান না করায় ১০টি মামলায় মোট ১৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং স্বাস্থ্যবিধি প্রতিপালনে সকলকে সচেতন করা হয়।
তিনি আরো জানান, গত কয়েকদিন যাবত চাঁদপুরে আবারও করোনা আক্রান্ত সংখ্যা বাড়ছে। এরই প্রেক্ষিতে ব্যাপকভাবে মোবাইল কোর্ট চলমান থাকবে।
২২ জুন, ২০২১।