চাঁদপুরে সিনিয়র আইনজীবী ইব্রাহীম খলিলের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার
চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি/সাধারণ সম্পাদক ও সিনিয়র আইনজীবী অ্যাড. ইব্রাহিম খলিল আর বেঁচে নেই (ইন্নালিল্লাহে…রাজিউন)। রোববার (১ জানুয়ারি) দুপুরে তিনি হৃদক্রীয়া বন্ধ হয়ে মারা যান।
আদালত থেকে নিজ এলাকা ষোলঘর স্কুলে বই বিতরণী অনুষ্ঠানে যাওয়ার সময় পথে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে পড়েন। সাথে সাথে তাকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।
অ্যাড. ইব্রাহিম খলিল বসবাস করতেন শহরের ষোলঘর বিটি রোড এলাকায়। তার বাড়ি ফরিদগঞ্জ উপজেলার পূর্ব লাডুয়া গ্রামে। তার মৃত্যুর খবর দ্রুত আদালত এলাকায় ছড়িয়ে পড়লে আইনজীবীদের মাঝে শোকের ছায়া নেমে আসে।
অ্যাড. ইব্রাহিম খলিল ১৯৮৮ সালে বাংলাদেশ বার কাউন্সিল থেকে পাস করার পর ১৯৮৯ সালের ২০ এপ্রিল চাঁদপুর জেলা আইনজীবী সমিতিতে তিনি যোগ দেন। গতকাল রোববার দুপুর পর্যন্ত তিনি আইন পেশার সাথে জড়িত ছিলেন।
অ্যাড. ইব্রাহিম খলিলের প্রথম জানাজা রোববার বিকেলে শহরের বিটি রোড এলাকায় অনুষ্ঠিত হয়। চাঁদপুর সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান দেওয়ান সফিকুজ্জামানের পরিচালনায় জানাজার আগে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক, সাধারণ সম্পাদক অ্যাড. সলিম উল্লাহ সেলিম, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. কামাল উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাড. আব্দুল্লাহ আল মামুন, স্থানীয় পৌর কাউন্সিলর অ্যাড. কবির চৌধুরী ও মরহুমের ভাগিনা অ্যাড. ইমাম হোসেন সুমন।
জানাজায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২) শাহেদুল করিম, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. ইকবাল বিন বাশার, অ্যাড. সেলিম আকবর, সিনিয়র আইনজীবী অ্যাড. এ কে এম সালেহ, অ্যাড. জসিম পাটওয়ারী, অ্যাড. সাইয়েদুল ইসলাম বাবু, অ্যাড. এটিএম মোস্তফা কামাল, অ্যাড. বাবর বেপারীসহ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, ইসলামিক ল ফোরামের আইনজীবীসহ স্থানীয় এলাকাবাসী ও মুসল্লিরা।
পারিবারিক সূত্রে জানা গেছে, রোববার রাতে তার নিজ বাড়িতে ২য় জানাজা ও সোমবার ৩য় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। প্রথম জানাজায় ইমামতি করেন মাও. লিয়াকত হোসেন।

০২ জানুয়ারি, ২০২৩।