চাঁদপুরে ২শ’ ৫৯ জনকে ২ লাখ ২শ’ ৫০ টাকা জরিমানা

চাঁদপুর শহরের ওয়্যারলেস এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর ইউএনও সানজিদা শাহনাজ স্মৃতি।

শাহ্ আলম খান
করোনাভাইরাস সংক্রমণরোধে কঠোর বিধি-নিষেধ (লকডাউন) চলাকালে চাঁদপুরে বিভিন্ন অজুহাতে ঘর থেকে বের হওয়ায় গত ২৪ ঘণ্টায় ২৫৯ মামলায় ২৫৯ জনকে ২ লাখ ২শ’ ৫০ টাকা জরিমানা করা হয়েছে। সেসময় জেলায় ১৬ টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
সোমবার (২৬ জুলাই) রাতে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ তথ্য নিশ্চিত করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, বিভিন্ন অজুহাতে ঘর থেকে বের হওয়া ব্যক্তি, মোটরসাইকেল, ইজি বাইকসহ সড়ক-মহাসড়কে চলাচল ও গাড়ির বৈধ কাগজপত্র না থাকায় ভ্রাম্যমাণ আদালত এই অর্থদণ্ড করে।
তিনি বলেন, রোববার বিকাল ৫টা থেকে সোমবার বিকাল ৫টা পর্যন্ত মোট ১৬টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। এতে মামলা দায়ের করা হয়েছে ২৫৯টি। জরিমানা আদায় করা হয়েছে ২ লাখ ২শ’ ৫০ টাকা।
তিনি আরো বলেন, সরকার ঘোষিত কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নে জেলা প্রশাসক বেগম অঞ্জনা খান মজলিশ স্যারের নির্দেশে আমরা কাজ করছি। জেলা সদরসহ সব উপজেলাতেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন ইউএনও, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সময় সার্বিকভাবে সহযোগিতা করেন পুলিশ, সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও আনসার সদস্যরা।
এদিকে, সকাল থেকে চাঁদপুর শহরের গুরুত্বপূর্ণ রাস্তা-ঘাটগুলোতে হাতেগোনা দু’য়েকটি রিকশা ছাড়া চোখে পড়েনি সাধারণ মানুষের চলাচল। তবে মাঝে-মাঝেই দেখা মিলেছে অ্যাম্বুলেন্সসহ জরুরি সেবাদানকারী কিছু পরিবহনের।

২৬ জুলাই, ২০২১।