চাঁদপুরে ৩ কোটি টাকার জালসহ ১শ’ কেজি ইলিশ জব্দ

মেঘনায় জেলা প্রশাসনের অভিযান

 

শাহ আলম খান

২২ দিনের ইলিশ রক্ষা অভিযানের ১৩তম দিনে চাঁদপুর জেলা প্রশাসনের ব্যাপক সাঁড়াশি অভিযান অব্যাহত রয়েছে। অভিযানে ১শ’ কেজি ইলিশ ও ১৫ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। জালের আনুমানিক মূল্য প্রায় ৩ কোটি টাকা।

সোমবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় বড়স্টেশন মোলহেড থেকে শুরু করে রাজরাজেশ্বর, চেয়ারম্যান স্টেশন, আমিরাবাদ, হরিণা ঘাটসহ বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।

অভিযান শেষে আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, আজ আমরা সকাল সাড়ে ১০টা থেকে অভিযান পরিচালনা করেছি। এসময় আমরা বিপুল পরিমাণ কারেন্টজাল ও ইলিশ মাছ উদ্ধার করি। আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার মৎস্য কর্মকর্তা আমিনুল হক মিয়াজী, জেলা মৎস্য অফিসে কর্মকর্তাবৃন্দ, জেলা প্রশাসক কর্তৃক গঠিত স্বেচ্ছাসেবক টিমের সদস্য জাহিদুল হক মিলন, এইচএম জাকির, এম কে ওয়াসিম, ইকবাল হোসেনসহ ৩০ জন সদস্য।

অভিযান শেষে উদ্ধারকৃত কারেন্টজালগুলো আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হয়। এরপর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন্নাহার, অলিদুজ্জামান ও মঞ্জুর মোর্শেদের উপস্থিতিতে দুুঃস্থ মানুষের মাঝে জব্দকৃত ১শ’ কেজি ইলিশ বিতরণ করা হয়।

২৭ অক্টোবর, ২০২০।