চাঁদপুর আক্কাছ আলী রেলওয়ে একাডেমী পরিদর্শন

স্টাফ রিপোর্টার
দীর্ঘ ১৭ মাস পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। গতকাল সোমবার দ্বিতীয় দিন চাঁদপুর আক্কাছ আলী রেলওয়ে একাডেমী পরিদর্শন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রাশেদা আক্তার এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আবু নঈম পাটোয়ারী দুলাল।
সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে নবাগত অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রাশেদা আক্তার বিদ্যালয়ে আসলে তাকে ফুলেল শুভেচ্ছা জানান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আবু নঈম পাটোয়ারী দুলাল এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোফরান হোসেনসহ শিক্ষক-শিক্ষিকারা।
গতকাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবু নঈম পাটোয়ারী দুলাল বিদ্যালয়ের জন্য একটি জীবাণুনাশক আধুনিক মেশিন প্রদান করেন। যা চাঁদপুরের আর কোন বিদ্যালয়েই নেই।
পরিদর্শনকালে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রাশেদা আক্তার বলেন, আমার মনে হচ্ছে চাঁদপুর জেলার শ্রেষ্ঠ একটা শিক্ষা প্রতিষ্ঠান এই আক্কাছ আলী রেলওয়ে একাডেমী। এই প্রতিষ্ঠানের সব শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীরা যেভাবে সচেতন এবং আমি জানতে পারেছি স্কুলের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল স্কুলের জন্য একটি জীবাণুনাশক আধুনিক মেশিন দিয়েছেন। স্কুলের জন্য এটা অত্যন্ত একটি ভালো কাজ। তাই আমি আমার ব্যক্তিগত পক্ষ থেকে আবু নঈম পাটওয়ারী দুলালকে অভিনন্দন জানাচ্ছি।
চাঁদপুর আক্কাছ আলী রেলওয়ে একাডেমী স্কুলের প্রধান শিক্ষক মো. গোফরান হোসেন তার ফেসবুকে তার অনুভূতি প্রকাশ করে বলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রাশেদা আক্তার এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আবু নঈম পাটোয়ারী দুলাল হঠাৎ স্কুল পরিদর্শনের খবরটি শুনে আমি কিংকর্তব্যবিমূঢ়! পরিদর্শনে স্বাস্থ্যবিধি, প্রবেশ গেটে করোনা সুরক্ষা সামগ্রী ব্যবস্থাপনা, পরিস্কার-পরিচ্ছন্নতা, শিক্ষার্থী সিট ম্যানেজমেন্ট, ড্রেসআপ, শিক্ষদের পাঠদান ও আধুনিক জীবাণু অটোমাইজিং মেশিন দিয়ে স্প্রে করে শিক্ষার্থী ও প্রতিষ্ঠানকে নিরাপদ করা। হাত ধোঁয়া ও পানি খাওয়ার ব্যবস্থাসহ সার্বিক অবস্থা দেখে তো প্রশংসায় পঞ্চমুখ।
১৪ সেপ্টেম্বর, ২০২১।