চাঁদপুর শহরে আগুনে পুড়ল ৫ ব্যবসা প্রতিষ্ঠান

স্টাফ রিপোর্টার
চাঁদপুর শহরের চৌধুরীঘাট আড়ৎ এলাকায় হঠাৎ আগুন লেগে ৫টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়েগেছে। দ্রুত সময়ে আগুন নিয়ন্ত্রণে আসায় রক্ষা পেয়েছে পাশের অর্ধশতাধিক ব্যবসা প্রতিষ্ঠান। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি।
সোমবার (২১ মার্চ) দুপুর আনুমানিক দেড়টার দিকে এই ঘটনা ঘটে। ঘটনার পর স্থানীয় ব্যবসায়ী এবং শ্রমিকরা মিলে প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে পার্শ্ববর্তী ডাকাতিয়া নদী থেকে পানি ছিটিয়ে আগুন অনেকটাই নিয়ন্ত্রণে আনেন। খবর পেয়ে চাঁদপুর ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে নিয়ে আনে।
চৌধুরীঘাট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হারুন হাওলাদার বলেন, সহিদ খানের মালিকানাধীন আড়তের গোডাউনে প্লাস্টিকের ঝুড়ি রাখা ছিল। সেখান থেকেই আগুনের সূত্রপাত হয়। ব্যবসায়ী ও শ্রমিকরা প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন অনেকটা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এরপর দমকল বাহিনী আসে।
তিনি আরো বলেন, আগুন নিয়ন্ত্রণে আসার আগেই সহিদ খানের আড়ৎ সম্পূর্ণ, ইউনুছ মাঝি এ- সন্স, আমানত ট্রেডার্স, গাজী এন্টারপ্রাইজসহ আরেকটি আড়তের আংশিক পুড়ে যায়।
চাঁদপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো. শাহিদুল ইসলাম বলেন, অগ্নিকা-ের খবর পেয়ে আমাদের ৪টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। এরপর স্থানীয় ব্যবসায়ী ও শ্রমিকদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।
তিনি আরো বলেন, আগুনে একটি দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। পাশাপাশি আরো কয়েকটি দোকান ক্ষতিগ্রস্থ হয়েছে। আগুনের সূত্রপাত কি কারণে সেটি এখনো নিশ্চিত হতে পারেনি। তবে ধারণা করা হচ্ছে সিগারেটের আগুন থেকেই অগ্নিকা-ের সূত্রপাত। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্ধারণ হয়নি।

২১ মার্চ, ২০২২।