প্রধানমন্ত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ পোস্ট দেয়ায় হেফাজত সমর্থক গ্রেফতার

স্টাফ রিপোর্টার
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ পোস্ট দেয়ায় এক হেফাজত সমর্থককে গ্রেফতার করেছে চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশ। গত সোমবার বিকালে তাকে লক্ষ্মীপুর রামগঞ্জের একটি মাদ্রাসা থেকে গ্রেফতার করা হয়।
জেলা গোয়েন্দা পুলিশ সূত্রে জানা যায়, আটক হেফাজত সমর্থক ওই যুবকের নাম জাকারিয়া খান (২০)। তার বাবা মুসলিম খান ও মা সালেহা বেগম। সে চাঁদপুর পৌর ৭নং ওয়ার্ডের কবরস্থান রোডের বাসিন্দা।
বিষয়টি নিশ্চিত করেন ডিবি চাঁদপুরের ইন্সপেক্টর মো. সানজিদ আহমেদ। তিনি জানান, বিকালে ওই হেফাজত সমর্থক জাকারিয়া খানকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এ মামলাটির বাদী চাঁদপুর ডিবি’র এসআই ইমাম হাসান।
এ ব্যপারে ডিবি চাঁদপুরের ওসি টানটু সাহা বলেন, আটক আসামি জাকারিয়া খান তার নিজস্ব ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ পোস্টটি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তি ছড়িয়েছে। পরে সে পোস্টটি ডিলিট করলেও ততক্ষণে তা ভাইরাল হয়ে যায়। আসামি জাকারিয়া খান এছাড়াও সরকারের সমালোচনা করতে গিয়ে বিভিন্ন সময়ে নানান উস্কানিমূলক পোস্ট তার নিজস্ব ফেসবুক আইডিতে দিয়ে থাকতো। হেফাজত সমর্থক গ্রেফতার হওয়া ওই আসামি জাকারিয়া খানের বিরুদ্ধে আমরা আইনগত ব্যবস্থা নিচ্ছি।

২১ এপ্রিল, ২০২১।