ফতেপুর পূর্ব ইউপির উপ-নির্বাচনের তফসিল ঘোষণা

মতলব উত্তর ব্যুরো
মতলব উত্তর উপজেলার ফতেপুর পূর্ব ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।
সোমবার (৩ অক্টোবর) উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রিপন হোসেনের স্বাক্ষরিত পত্রে জানা যায়, নির্বাচন কমিশন সচিবালয়ের ২ অক্টোবর ২০২২ইং নির্দেশনা এবং জেলা নির্বাচন অফিসার কর্তৃক ২ অক্টোবর ২০২২ইং প্রজ্ঞাপন মোতাবেক স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমাল ২০১০ এর বিধি ৫ এর ১ উপবিধি অনুযায়ী ফতেপুর পূর্ব ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচনের জন্য সময়সূচির প্রজ্ঞাপন জারী করা হয়েছে। সাধারণ সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠানের আওতায় ফতেপুর পূর্ব ইউনিয়নের ৭নং ওয়ার্ডে নির্বাচনী তফসিল ঘোষণা করেন। আগামী ২ নভেম্বর ফতেপুর পূর্ব ইউনিয়নের ৭নং ওয়ার্ডে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।
তফছিলে ৯ অক্টোবর মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন, ১০ অক্টোবর বাছাই, আপিল দাখিল ১১-১৩ অক্টোবর, আপিল নিস্পত্তি ১৪-১৬ অক্টোবর, প্রার্থীতা প্রত্যাহার ১৭ অক্টোবর এবং ১৮ অক্টোবর প্রতীক বরাদ্দের দিন ধার্য করা হয়েছে।
জানা যায়, গত ৫ জুলাই ফতেপুর পূর্ব ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের সাধারণ সদস্য মো. মহর আলী জনি মারা যান। তার মৃত্যুতে পদটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।
মতলব উত্তর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রিপন হোসেন বলেন, নির্বাচনটি সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রয়োজনীয় প্রস্তুতি নেয়া হয়েছে।

০৪ অক্টোবর, ২০২২।