ফরিদগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

Exif_JPEG_420

২১ মামলায় ২২ হাজার ৮শ’ টাকা জরিমানা

নারায়ন রবিদাস
ফরিদগঞ্জে চলমান লকডাউনের ৪র্থ দিন স্বাস্থ্যবিধি না মানায় এবং নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের পৃথক দু’টি অভিযানে ২১টি মামলায় ২২ হাজার ৮শ’ টাকা জরিমানা করেছে। সোমবার (২৬ জুলাই) দুপুরে ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি এবং সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তার পৃথকভাবে ফরিদগঞ্জ উপজেলা সদর ও পৌরসভার বিভিন্ন স্থানে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন ও সেনাবাহিনীর সদস্যরা ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।
জানা গেছে, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিউলী হরি ফরিদগঞ্জ বাজারে চলমান লকডাউনে স্বাস্থ্যবিধি না মানায় এবং নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার অপরাধে ভ্রাম্যমাণ আদালত ৯ মামলায় ১৮ হাজার ৭শ’ টাকা জরিমানা আদায় করেন।
অপরদিকে, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার উপজেলা সদরের ওয়াপদা অফিস সংলগ্ন, প্রাণিসম্পদ কার্যালয় সংলগ্ন, ফরিদগঞ্জ বাসস্ট্যান্ড, কালির বাজার চৌরাস্তা, ধানুয়া ও গৃদকালিন্দিয়া বাজারে মাস্ক না ব্যবহার করা ও স্বাস্থ্যবিধি না মানার অপরাধে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ১২ মামলায় ৪ হাজার একশ’ টাকা জরিমানা করেন।

২৬ জুলাই, ২০২১।