মতলবে ঔষধ কোম্পানির বিক্রয় প্রতিনিধির ঝুলন্ত লাশ উদ্ধার

মাহফুজ মল্লিক
মতলব দক্ষিণ উপজেলা সদরের এক বাসা থেকে দি একমি ল্যাবরেটরিজ লিমিটেড কোম্পানির বিক্রয় প্রতিনিধি আব্দুর রহমানের (৪০) ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার (১৭ জুলাই) সকালে ঘোষপাড়া এলাকার ভাড়া বাসা থেকে ওই বিক্রয় প্রতিনিধির ঝুলন্ত লাশ উদ্ধার করে মতলব দক্ষিণ থানা পুলিশ। তার বাড়ী ময়মনসিংহ জেলা শহরের বিদ্যাগঞ্জ গ্রামে। তার মৃত্যু নিয়ে এলাকায় নানা ধরনের গুঞ্জনের সৃষ্টি হয়েছে। কেউ বলছে পারিবারিক কলহের জের ধরে, আবার কেউ বলছে কোম্পানীর উর্ধ্বতন কর্মকর্তাদের চাপ সইতে না পেরে আত্মহত্যা করেছেন।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, আব্দুর রহমান বিগত এক যুগেরও বেশি সময় ধরে দি একমি ল্যাবরেটরিজ কোম্পানিতে বিক্রয় প্রতিনিধি হিসেবে মতলব দক্ষিণ উপজেলায় কর্মরত ছিলেন। ঘটনার দিন সকাল সাড়ে ৯টায় কোম্পানির এরিয়া ম্যানেজার আবুল কাশেম উপজেলায় কর্মরত ওই কোম্পানীর সকল বিক্রয় প্রতিনিধিদের সাথে সভার আহ্বান করেন। সভায় আব্দুর রহমানকে উপস্থিত না দেখে তার ব্যবহৃত মোবাইলে ফোন দেন তার অপর এক সহকর্মী। ফোন রিসিভ না করায় তার বাসায় খোঁজ নিতে যান সহকর্মীরা। সেখানে গিয়ে দেখতে পায় বাসার দরজা বন্ধ এবং বাসার ভিতরে মোবাইলে ফোনের শব্দ শোনা যাচ্ছে। তাকে কয়েকবার ডাকাডাকি পর কোনো সাড়াশব্দ না পাওয়ায় স্থানীয় পুলিশকে খবর দেন। সাথে সাথে পুলিশ এসে বাসার দরজা ভেঙে ভিতরে দেখতে পায় ফ্যানের সাথে ঝুলে আছে আব্দুর রহমানে লাশ। তবে কি কারণে সে আত্মহত্যা করেছে এ ব্যাপারে কেউ কিছু বলতে পারেনি।
নাম প্রকাশ না করা শর্তে কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, আব্দুর রহমানের মৃতদেহ উদ্ধারের সময় লাশের সাথে একটি সুইসাইড নোট পাওয়া গেছে। থানারওসি মোহাম্মদ মহিউদ্দিন মিয়া বলেন, এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে এবং লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। তার আত্মহত্যার বিষয়ে কোনো জানা যায়নি।
১৮ জুলাই, ২০২১।