মতলবে ৬ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা

স্টাফ রিপোর্টার
মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে টেন্ডার বাক্স ভেঙে সিডিউল ছিনতাইয়ের ঘটনায় ৬ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে। ইউএনও অফিসের সিসি ক্যামেরার ধারণকৃত ফুটেজ দেখে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রবিউল ইসলাম খান বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো বেশ কয়েকজনের বিরুদ্ধে এ মামলাটি করেন। মামলার নং ডিআর ১৭২, তারিখ ১৮ জানুয়ারি, ২০২২।
থানা সূত্রে জানা যায়, সিডিউল ছিনতাইয়ের মামলায় প্রধান আসামি করা হয়েছে চাঁদপুর জেলা পরিষদের সদস্য আল-আমিন ফরাজীকে। মামলার অন্য আসামিরা হলেন- দক্ষিণ বাইশপুর এলাকার সোলাইমান দেওয়ানের ছেলে মাইন উদ্দিন দেওয়ান, সিরাজ পাটোয়ারীর ছেলে শরীফ পাটোয়ারী, কলাদীর আফসার মির্জা এবং উত্তর বাইশপুরের খোরশেদ ও মাহাবুব।
মতলব দক্ষিণ থানার ওসি মোহাম্মদ মহিউদ্দিন মিয়া জানান, টেন্ডার বাক্স ছিনতাইয়ের ঘটনায় মামলার এজাহারভুক্ত ২নং বিবাদীকে আটক করে গতকাল মঙ্গলবার চাঁদপুর আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়। এছাড়া মামলার অন্য আসামিদের গ্রেফতারের বিষয়ে অভিযান চলমান রয়েছে বলে জানান তিনি।
উল্লেখ্য, বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় ২০২১-২২ অর্থবছরে গ্রামীণ মাটির রাস্তাসমূহ টেকসইকরণের লক্ষ্যে ‘হেরিন বোন বন্ড (এইচবিবি) করণ (২য় পর্যায়) প্রকল্পের আওতাধীন ৫টি প্যাকেজের সিডিউল জমা দেয়ার শেষ তারিখ ছিল গত সোমবার (১৭ জানুয়ারি) দুপুর ১টায়। উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে ঠিকাদাররা সিডিউল জমা দেয়ার পর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রবিউল ইসলাম খান টেন্ডার বাক্স সিলগালা করে চলে যান। পর মুহূর্তে চাঁদপুর জেলা পরিষদের সদস্য আল আমিন ফরাজী তার দলবল নিয়ে ইউএনও’র কক্ষে ঢুকে টেন্ডার বাক্স ভেঙে জমাকৃত সিডিউল ছিনিয়ে নিয়ে যায়।

১৯ জানুয়ারি, ২০২২।