মতলব দক্ষিণে কৃষি মেলার উদ্বোধন

আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে দেশ এগিয়ে চলছে
……পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম

মতলব দক্ষিণ ব্যুরো
পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম বলেছেন, আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে দেশ এগিয়ে চলছে। কৃষকের মাঝে এখন আর হাহাকার নেই। এক সময় ‘কৃষক মানেই দরিদ্র’- আমাদের দেশে বেশিরভাগ মানুষের মনেই কৃষক সম্পর্কে এমন ধারণা ছিল। সেই ধারণা পাল্টে দিয়েছে আওয়ামী লীগ সরকার।
বুধবার (১০ আগস্ট) মতলব দক্ষিণ উপজেলায় নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, চট্টগ্রাম ও চাঁদপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষি মেলার উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।
তিনি আরো বলেন, বিএনপি-জামায়াতের আমলে দেশে সার, বীজ ও কীটনাশকসহ কৃষকের নানা ধরনের সংকটের কারণে হাহাকার সৃষ্টি হয়েছিল। তারা দেশের কৃষি উৎপাদন ধ্বংস করে দিয়েছিলেন। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের মুখে হাসি ফোঁটানোর জন্য ফসলাদী উৎপাদন বৃদ্ধি করতে নানামুখী পদক্ষেপ হাতে নেন। কৃষকদের সার, বীজ ও নানা ধরনের প্রণোদনার ব্যবস্থা করেছেন। যার ফলে ফসল উৎপাদনে কৃষকদের মাঝে আগ্রহ বৃদ্ধি পেয়েছে। তাই বর্তমানে বাংলাদেশ কৃষকদের মুখে হাসি দেখা যায়। প্রকৃত কৃষকরা যেন সুবিধাবঞ্চিত না হয় সেদিকে জনপ্রতিনিধি ও প্রশাসনের সুদৃষ্টি রাখতে হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ অ্যাড. মো. নুরুল আমিন রুহুল।
বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন, সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) মো. ইয়াসির আরাফাত, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. লিয়াকত হোসেন প্রাধান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মুবিন সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী বেগম রুনু ও জেলা কৃষক লীগের আহ্বায়ক মো. জয়নাল আবেদিন প্রধান।
স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ফয়সাল মোহাম্মদ আলী। আলোচনা শেষে ফিতা মেলার উদ্বোধন করেন অতিথিবৃন্দ। পরে তাঁরা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

১১ আগস্ট, ২০২২।