মতলব দক্ষিণে ভ্রাম্যমাণ কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন

বেকারত্ব দূর করতে শেখ হাসিনা সরকার নানামুখী পরিকল্পনা হাতে নিয়েছে…………পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম

মতলব দক্ষিণ ব্যুরো
পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, বেকারত্ব দূর করতে এবং কর্মসংস্থানের জন্য শেখ হাসিনা সরকার নানামুখী পরিকল্পনা হাতে নিয়েছেন। সরকারের ভাল কাজগুলোর বিরুদ্ধে যারা সমালোচনা করছে তাদের আর কোনদিন জনগণ ভোট দিবে না। জাতীয় নির্বাচনের আগে একটা গোষ্ঠী এখন থেকেই সক্রিয় হয়ে ওঠেছে। দেশে ধর্মীয় উস্কানিমূলক প্রচারণা চালিয়ে অরাজকতা সৃষ্টির মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। এ বিষয়ে আপনাদের সজাগ থাকতে হবে।
সোমবার (৪ জুলাই) সকালে মতলব দক্ষিণ উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে ভ্রাম্যমাণ কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্ব ও দূরদর্শিতায় নিজ অর্থায়নে পদ্মা সেতু নির্মিত হয়েছে। আমার বিশ্বাস তাঁর নেতৃত্বে দেশ ২০৪১ সালের মধ্যেই মধ্যম আয়ের দেশে উন্নীত হবে। বর্তমান সরকার বেকারদের প্রশিক্ষণ দিয়ে ঘরে ঘরে কর্মসংস্থান সৃষ্টি করেছে।
উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা হকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ ও পৌর মেয়র আওলাদ হোসেন লিটন।
এছাড়া বক্তব্য রাখেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) ইয়াসির আরাফাত, উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন প্রধান, মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন প্রধান, ভাইস চেয়ারম্যান মুবিন সুজন প্রমুখ।
এসময় সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়া, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী বেগম রুনু, থানার ওসি মোহাম্মদ মহিউদ্দিন মিয়াসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উপজেলার ৩২টি সামাজিক প্রতিষ্ঠান ও ব্যক্তি পর্যায়ে ২৭ জন হতদরিদ্র মানুষের মাঝে ৫ থেকে ৩৫ হাজার টাকা করে অনুদানের চেক বিতরণ করা হয়। পরে প্রধান অতিথি নারী উন্নয়ন ফোরামের আয়োজনে ১২ জন হতদরিদ্র নারীকে সেলাই মেশিন বিতরণ করেন।

০৫ জুলাই, ২০২২।