লঞ্চঘাটে যাত্রী হয়রানী বন্ধে চাঁদপুরে পুলিশের অভিযান পরিচালনা

স্টাফ রিপোর্টার
চাঁদপুর লঞ্চঘাটে যাত্রী হয়রানী বন্ধে পুলিশের অভিযান পরিচালনা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় লঞ্চঘাটে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহেদ পারভেজ চৌধুরীর নেতৃত্বে অভিযান চালানো হয়। এসময় তিনি লঞ্চের ঘাট ম্যানাজার, ঘাট ইজারাদার, কুলি এবং সিএনজি-স্কুটার চালকদের সাথে পৃথকভাবে কথা বলেন।
তিনি বলেন, এই ঘাট দিয়ে প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষজন আসা-যাওয়া করেন। অথচ চালকরা যাত্রীদের যেভাবে টানা-হেঁচড়া করেন অশোভন দেখা দেয়। এতে যাত্রীরা বিরক্ত হয়। এটি তারা পছন্দ করেন না। শুধু তাই নয়, এভাবে চলতে থাকলে আপনাদের মাঝেও শৃঙ্খলা থাকে না, বিশৃঙ্খলার সৃষ্টি হয়।
তিনি আরো বলেন, পুলিশ সুপার নির্দেশ দিয়েছেন এখন থেকে আর কোনো চালক যাত্রীদের ভ্যাগ নিয়ে টানা-হেঁচড়া করতে পারবেন না। কুলি ভাইরাও এটি করবেন না। চালকরা যে যার গাড়ির সামনে দাঁড়িয়ে থাকবেন এবং ভিন্ন ভিন্ন রুটের গাড়িগুলো আলাদা আলাদাভাবে পাকিং করা থাকবে। যাত্রী তার ইচ্ছে অনুযায়ী গাড়ি ভাড়া করবে। আজকে আমরা প্রথম বারের মতো সতর্ক করছি। কিন্তু এরপর থেকে আমাদের নির্দেশনা না মানলে আমরা আইনানুগ ব্যবস্থা নিবো।
এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর নদী বন্দরের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ পরিদর্শক রেজাউল করিম সুমন, চাঁদপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক অনুপ চক্রবর্ত্তী, পুলিশ লাইন্সের উপ-পরিদর্শক কামরুল আলম, সহকারী উপ-পরিদর্শক আতাউর রহমান প্রমুখ।