শাহরাস্তিতে ১৩০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে বিনামূল্য সার ও বীজ বিতরণ

নোমান হোসেন আখন্দ
শাহরাস্তি উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে উপজেলার ১৩০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্য বীজ ও সার বিতরণ করা হয়েছে। গত ১০ জুলাই দুপুরে উপজেলা পরিষদ চত্বরে বিনামূল্য এ বীজ ও সার বিতরণ করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে এ বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।
শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কামরুন নাহার কাজল। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. আহসান হাবিব।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী প্রোগ্রামার মোহম্মদ শাহজান, সুচীপাড়া দক্ষিণ ইউপি চেয়ারম্যান ডা. আব্দুর রশীদ, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র দাস প্রমুখ।
২০২০-২১ অর্থ বছরে আমন ধান উৎপাদন বৃদ্বির লক্ষ্যে বিনামূল্য বীজ ও সার বিতরণের অংশ হিসেবে ৩০ জন কৃষককে হাইব্রীড ধান, ২ কেজি, ডিএমপি সার, ২০ কেজি, এমওপি সার, ১০ কেজি করে প্রদান করা হয়। এছাড়া ১০০ জন কৃষককে জনপ্রতি উফশী ধান বীজ, ৫ কেজি, ডিএপি সার, ১০ কেজি, এমওপি সার ১০ কেজি করে প্রদান করা হয়।

১৩ জুলাই, ২০২১।