শ্যামল সরকার ও গিয়াস উদ্দিন রানার বিরুদ্ধে ৫ কোটি টাকার মানহানির মামলা

স্টাফ রিপোর্টার
শ্যামল সরকার (পিতা মৃত কার্তিক সরকার, সরকার ভিলা, নতুন আলিমপাড়া) এবং গিয়াস উদ্দিন রানা (পিতা মৃত জামাল উদ্দিন, উকিলপাড়া, চাঁদপুর সদর, চাঁদপুর) এর বিরুদ্ধে বুধবার (২ সেপ্টেম্বর) আমলী আদালত, চাঁদপুর সদর, চাঁদপুরে ৫ কোটি টাকার মানহানির মামলা করেছেন দৈনিক চাঁদপুর সংবাদের সম্পাদক ও প্রকাশক মো. আবদুর রহমান। মামলা নং সি.আর ৪১৬/২০২০, তারিখ ০২/০৯/২০২০ ইং।
মামলার বিবরণী থেকে জানা যায়, চলতি বছরের ১ জানুয়ারি দৈনিক চাঁদপুর সংবাদের প্রকাশনার ২৫ বছর পূর্তি উপলক্ষে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের সিদ্ধান্ত নিয়ে মাসব্যাপী জেলা ও উপজেলায় বিভিন্ন কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়া হয়। সেই পরিপ্রেক্ষিতে ওই সময় দৈনিক চাঁদপুর সংবাদের স্টাফ রিপোর্টার পদে কর্মরত শ্যামল সরকার ও গিয়াস উদ্দিন রানাকে যৌথভাবে আন্তঃপ্রাথমিক স্কুল ফুটবল টুর্নামেন্ট প্রতিযোগিতার দায়িত্বভার অর্পণ করা হয় এবং তারা সানন্দে তা গ্রহণ করে। কিন্তু উভয়েই অর্পিত দায়িত্বে চরম গাফলতি ও দায়িত্বহীনতার পরিচয় দেয়ার কারণে আকর্ষণীয় এই ইভেন্টটি আয়োজন করা সম্ভব হয়নি। যার কারণে পত্রিকার ভাবমূর্তি দারুণভাবে ক্ষুণ্ন হয়। এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে বিজ্ঞাপনের নামে ভয়ভীতি দেখিয়ে টাকা আদায় করে আত্মসাৎ, সম্পাদকের সাথে অসদ আচরণসহ নানা অভিযোগে তাদের দৈনিক চাঁদপুর সংবাদ থেকে বহিষ্কার করা হয়।
তাদের অসৎ উদ্দেশ্য চরিতার্থ করতে না পেরে এবং পত্রিকা ও পত্রিকার সম্পাদকের সুনাম নষ্ট করার হীন উদ্দেশ্যে সম্পূর্ণ মিথ্যা ও কাল্পনিক ঘটনার অবতারণা করে স্থানীয় একটি পত্রিকায় ‘প্রকাশিত সংবাদের প্রতিবাদ’ শিরোনামে একটি মানহানিকর সংবাদ প্রকাশ করে। যার কারণে পত্রিকা ও পত্রিকার সম্পাদকের সম্মান মারাত্মকভাবে ক্ষুণ্ন হয়।
৩ সেপ্টেম্বর, ২০২০।