ঈদুল আজহা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

সড়কের উপর গরুর হাট বসালে আইনগত ব্যবস্থা
………জেলা প্রশাসক কামরুল হাসান

স্টাফ রিপোর্টার
চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান বলেছেন, সামনে আমাদের ঈদুল আজহা। আগামি ১০ জুলাই দেশে ঈদুল আজহা উদযাপিত হবে। এ উপলক্ষে ইতোমধ্যে জেলার বিভিন্ন স্থানে গরুর বাজারের ইজারা দেওয়া হয়েছে। গরুর হাট বসানোর জন্য প্রস্তুতি নিচ্ছে ইজারাদাররা, কোথায় কোথায় বসানো হয়েছে। মনে রাখতে হবে সড়কের পাশে কোনভাবে গরুর হাট বসানো যাবে না। রাস্তার পাশে গরুর হাট বসানো সরকারিভাবেই সম্পূর্ণ নিষেধাজ্ঞা রয়েছে। যারা সরকারের নিষেধাজ্ঞাকে অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
সোমবার (৪ জুলাই) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসক বলেন, আসন্ন কোরবানির ঈদ মানুষ যাতে নিরাপদে এবং শান্তিপূর্ণভাবে গরু ক্রয় করে বাড়ি ফিরতে পারে সেজন্য কয়েক স্তরের আইনী ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতিটি হাটে পুলিশি ব্যবস্থা জোরদার করা হবে। মানুষ যাতে কোন প্রকার হয়রানি ছাড়াই বেচাকেনা করতে পারে সেদিকে নজর রাখা হবে। চাঁদপুরের শান্তি ও উন্নয়নের জন্য আইন-শৃঙ্খলা সঠিকভাবে পরিচালনা করতে হবে। কোনভাবে যাতে আইন-শৃঙ্খলার ব্যাঘাত না ঘটে সেদিকে খেয়াল রাখতে হবে। মাদক, সন্ত্রাসসহ সবপ্রকার অনিয়মের বিরুদ্ধে সবাইকে স্বোচ্চার হতে হবে। জনসাধারণের কল্যাণে যাতে আইন প্রয়োগ হয় সেদিকে খেয়াল রাখতে হবে।
তিনি আরো বলেন, ঈদকে সামনে রেখে বাজারদর ঠিক রাখতে বাজার মনিটরিং অব্যাহত রাখতে হবে। ব্যবসায়ীরা যাতে মানুষকে অযথা হয়রানি না করতে পারে সেদিকে খেয়াল রেখে সবাইকে যার যার অবস্থান থেকে জেলা প্রশাসনকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, চাঁদপুর নৌ পুলিশের এসপি কামরুজ্জামান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সিভিল সার্জন ডা. শাহাদাৎ হোসেন, চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. একেএম মাহবুবুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এমএ ওয়াদুদ প্রমুখ। এসময় সরকারি বিভিন্ন দপ্তরের প্রতিনিধি, রাজনীতিক ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

০৫ জুলাই, ২০২২।