চাঁদপুরে জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

স্টাফ রিপোর্টার
চাঁদপুর স্টেডিয়ামে ১৯তম জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন হয়েছে। গত বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে স্টেডিয়াম মাঠে পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন ও বেলুন উড়িয়ে খেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন।
এসময় তিনি তাঁর বক্তব্যে বলেন, ফুটবল খেলায় ছেলেদের চাইতে মেয়েরাও কোনো অংশ পিছিয়ে নেই। চাফ ফুটবলে মেয়ের বাংলাদেশের জন্য অনেক বড় বিজয় ছিনিয়ে এনেছে। এটি আমাদের জন্য বড় অহংকার। মেয়েরা বিশ্ব দরবারে আমাদের সম্মান বাড়িয়েছে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী খেলা পাগল একজন মানুষ। তিনি অনেক সময় সরাসরি মাঠে এসে খেলা দেখেন।
তিনি আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, তরুণরা খেলাধুলায় অংশগ্রহণ করলে অনেক ধরনের অপারধমূলক কাজ থেকে বিরত থাকে। অনেকেই মাদক, ইভটিজিং ও কিশোর গ্যাং এর বিষয়ে বক্তব্যে তুলে ধরেছেন। আমি বলব, খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন বেশি করে করতে হবে। তাহলে সমাজ থেকে এ ধরনের অপরাধ কমে আসবে এবং যুব সমাজ এসব আনুষ্ঠানিকতায় সম্পৃক্ত হবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক কামরুল হাসান। তিনি বলেন, আমি গত কয়েক মাস চাঁদপুর জেলার বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেছি এবং শিক্ষার্থীদের সাথে কথা বলেছি। এতে আমার মনে হয়েছে-গত দুই বছর করোনাকালীন সময়ে শিক্ষার্থীরা পড়ালেখা ও খেলাধুলায় অনেক পিছিয়ে পড়েছে। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমাদের এই অবস্থা কাটিয়ে উঠতে হবে। এই ফুটবল টুর্নামেন্ট আয়োজনে অনেকেই পরিশ্রম করেছেন। যারা সহযোগিতা করেছেন সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই।
চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু ও সাংবাদিক এমআর ইসলাম বাবুর যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল ও পৌর মেয়র মো. জিল্লুর রহমান।
জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে টুর্নামেন্টে জেলার ৮ উপজেলা ক্রীড়া সংস্থা দল অংশগ্রহণ করছে। উদ্বোধনী খেলায় অংশগ্রহণ করে মতলব উত্তর উপজেলা ক্রীড়া সংস্থা ও ফরিদগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থা দল। নির্ধারিত সময়ে কোন দল গোল করতে না পারায় খেলা ড্র হয়। পরে ট্রাইবেকারে ৫-৩ গোলে মতলব উত্তর উপজেলাকে হারিয়ে ফরিদগঞ্জ উপজেলা দল জয়লাভ করে।
অনুষ্ঠানে জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে প্রধান অতিথি বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিনকে ফুল দিয়ে বরণ ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
আমন্ত্রিত অতিথি, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা ক্রীড়া সংস্থার নেতারা ও বিভিন্ন স্থান থেকে আগত দর্শক খেলা উপভোগ করেন।

০২ অক্টোবর, ২০২২।