চাঁদপুরে ভূমি ও গৃহহীনদের ঘর উপহার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে

স্টাফ রিপোর্টার
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের ঘর উপহার প্রদান করা হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় মরহুম আব্দুল করিম পাটওয়ারী ফাউন্ডেশনের উদ্যোগে শহরের বিষ্ণুদী ঢালী বাড়ি রোডে ৪ শতক জমির উপর ৩ রুমবিশিষ্ট একটি ঘর উপকারভোগী বাদল গাজীকে উপহার দেওয়া হয়। এছাড়া শহরের ৭নং ওয়ার্ডের জামতলা ভূইয়া বাড়ির অসুস্থ দেলওয়ার হোসেনের ঘর পুনঃনির্মাণ হয়েছে, তাও বুঝিয়ে দেওয়া হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান। তিনি তার বক্তব্যে বলেন, আমাদের ৮ উপজেলায় ১,৬০৬ জনকে গৃহ দেয়ার জন্য নির্বাচন করা হয়েছে এবং কাজ চলছে। হাইমচর উপজেলায় গৃহ নির্মাণের কাজ শেষ এবং চাঁদপুর সদর উপজেলায় কাজ শেষ পর্যায়ে। তবে সরকারের পাশাপাশি অনেক সংগঠন কাজ করছে এবং এগিয়ে আসছে। যেমন আব্দুল করিম ফাউন্ডেশন এগিয়ে এসেছে। পুলিশ বিভাগের পক্ষ থেকে ঘর করে দেয়া হয়েছে। আমি ধন্যবাদ জানাই আব্দুল করিম পাটওয়ারী ফাউন্ডেশনের পক্ষে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালকে- এই মহতী উদ্যোগ নিয়ে কাজটি করছেন। কারণ যে জায়গায় ঘরটি নির্মাণ করা হয়েছে, এটি অনেক মূল্যবান জায়গা। আমরা যেগুলো করছি সেগুলো অত্যন্ত প্রত্যন্ত অঞ্চলে, কিন্তু এমন শহরের মধ্যখানে নয়। নিঃসন্দেহে আব্দুল করিম পাটওয়ারী ফাউন্ডেশন প্রশংসার দাবিদার।
চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলনের বক্তব্যের সূত্র ধরে জেলা প্রশাসক বলেন, প্রেসক্লাব সভাপতির বক্তব্যে জানতে পারলাম মরহুম আবদুল করিম পাটওয়ারীর কবরের পাশে লেখা আছে ‘কষ্ট হলেও সৎ থেকো’। তিনি যখন পৌরসভার চেয়ারম্যান ছিলেন তখন বাড়ি থেকে পায়ে হেটে পৌরসভায় যেতেন এবং অন্য রাস্তায় আসতেন। অর্থাৎ পৌরসভার কাজগুলো সঠিকভাবে হচ্ছে কিনা তদারকি করতেন। অর্থাৎ কোন ব্যক্তি যদি ভাল কাজ করে, তাহলে কাজের জন্যই তাকে মানুষ মনে রাখে।
চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মিলন মাহমুদ ও চাঁদপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী মোহাম্মদ মিজানুর রহমান।
মরহুম আব্দুল করিম পাটওয়ারী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলালের পরিচালনায় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জি. আবদুর রব, চাঁদপুর বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মিজানুর রহমান ও চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন।
আলোচনা সভা শেষে উপকারভোগী বাদল গাজীকে উপহার দেওয়া ঘরের চাবি হস্তান্তর করেন অতিথিবৃন্দ। এছাড়া শহরের জামতলা ভূইয়া বাড়ির অসুস্থ দেলওয়ার হোসেনের ঘর পুনঃনির্মাণ হয়েছে, তাও বুঝিয়ে দেওয়া হয়।
পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে কেক কাটেন অতিথিবৃন্দ।

২৯ সেপ্টেম্বর, ২০২২।