চাঁদপুর জেলা বিএনপির সভাপতি/সম্পাদক প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ

স্টাফ রিপোর্টার
চাঁদপুর জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন উপলক্ষে সভাপতি/সাধারণ সম্পাদক পদে প্রার্থীর মধ্যে প্রতিক বরাদ্দ করা হয়েছে। মঙ্গলবার (২৯ মার্চ) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শহরের জেএম সেনগুপ্ত রোডের দলীয় কার্যালয়ে ৩ জন সভাপতি ও ৪ জন সাধারণ সম্পাদক প্রার্থীর মধ্যে প্রতিক বরাদ্দ দেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাড. সামছুল ইসলাম মন্টু।
সম্মেলনে সভাপতি পদে জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক পান (ছাতা) প্রতীক। একই পদে সাবেক সভাপতি ইঞ্জি. মমিনুল হকের প্রতিক (বাই সাইকেল) ও বিএনপি নেতা এসএম কামাল উদ্দিন চৌধুরীর প্রতিক (চেয়ার)।
সাধারণ সম্পাদক পদে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাড. সলিম উল্লাহ সেলিমের প্রতিক (মাছ), দেওয়ান মো. সফিকুজ্জামানের প্রতিক (আনারস), মোস্তফা খান সফরীর প্রতিক (বই) ও কাজী গোলাম মোস্তফার প্রতিক (আম)।
তবে গত ২৮ মার্চ যাচাই বাছাই শেষে বিএনপির গঠনতন্ত্রের ২৪ পৃষ্ঠার ৭ ধারা মোতাবেক সম্মেলনে আরেক সভাপতি প্রার্থী মাহবুবুর রহমান শাহিনের নাম ভোটার তালিকায় না থাকায় তার প্রার্থীতা বাতিল হয়ে যায়।
প্রতীক বরাদ্দের সময় উপস্থিত ছিলেন সহকারী নির্বাচন কমিশনার অ্যাড. শরীফ মাহমুদ ফেরদৌস শাহিন ও অ্যাড. রফিকুল হাসান রিপন।
উল্লেখ্য, আগামি ২ এপ্রিল সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চাঁদপুর জেলা বিএনপির সম্মেলনের ১ম অধিবেশন। একইস্থানে দুপুর আড়াইটা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সন্ধ্যা ৬টায় ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করবেন নির্বাচন কমিশনার। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১,৫১৫ জন।

৩০ মার্চ, ২০২২।