চাঁদপুর পৌর আ.লীগের আলোচনা সভা

শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

স্টাফ রিপোর্টার
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করেছে চাঁদপুর পৌর আওয়ামী লীগ। মঙ্গলবার (১৭ মে) সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপ।
চাঁদপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল ও সাংগঠনিক সম্পাদক মো. হুমায়ুন কবির খানের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ তাফাজ্জল হোসেন পাটওয়ারী এসডু, অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক এবং পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, কৃষি বিষয়ক সম্পাদক অজয় ভৌমিক, উপ-দপ্তর সম্পাদক পিপি অ্যাড. রনজিত রায় চৌধুরী, যুব ও ক্রীড়া সম্পাদক মাসুদ আলম মিল্টন, জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যাপিকা মাসুদা নূর খান, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আইয়ুব আলী বেপারী, পৌর আওয়ামী লীগের সদস্য মুজাহের হোসেন টিপু, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, যুগ্ম আহ্বায়ক ও পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাদ্দাম হোসেন খান, জেলা শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাইদুর রহমান অপু, পৌর ছাত্রলীগের সভাপতি কাউন্সিলর মোহাম্মদ সোহেল রানাসহ জেলা, সদর, পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিক লীগের নেতাকর্মীরা।
এসময় বক্তরা বলেন, কিছু কিছু প্রত্যাবর্তন ঐতিহাসিক, কিছু ফিরে আসা জাতির বৃহৎ পরিবর্তন ঘটায়। ১৯৮১ সালের ১৭ মে জননেত্রীর বাংলাদেশে ফিরে আসাই আজকের আধুনিক ও সমৃদ্ধ বাংলাদেশ। সেদিন কালবৈশাখীকে উপেক্ষা করে বিমানবন্দরে লাখো জনতা উপস্থিত হয়েছিল। দেশে ফিরে আসার পরও শেখ হাসিনাকে হত্যা করার জন্য বার-বার হামলা করা হয়েছে।
বক্তারা আরো বলেন, ১৯৭৫ সালে জাতির জনকের স্ব-পরিবারে হত্যার সময় বোনের বিয়ের কেনাকাটা করতে জননেত্রী ইংল্যান্ডে ছিলেন। ‘রাখে আল্লাহ মারে কে’ সে কারণে সেদিন জননেত্রী বেঁচে যায়। শেখ হাসিনার অবর্তমানেই তাকে দলের সভাপতি করা হয়েছিল সর্বসম্মতিক্রমে। শেখ মুজিব ও শেখ হাসিনাকে বাদ দিয়ে যাওয়ার কোন সুযোগ নেই।

১৮ মে, ২০২২।