ডাব্লিউবিএএফ-এর স্বীকৃতি পেল বাংলাদেশি স্টার্টআপ Shomadhan.com


প্রেস বিজ্ঞপ্তি
বাংলাদেশী স্টার্টআপ হিসেবে ওয়ার্ল্ড বিজনেস এঞ্জেল ইনভেস্টমেন্ট ফোরাম (ডাব্লিউবিএএফ) এর স্বীকৃতি লাভ করেছে Shomadhan.com । এর আগে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আয়োজনে এঞ্জেল ইনভেস্টমেন্ট ফর স্টার্টআপ প্রোগ্রামে ডাব্লিউবিএএফএর চেয়ারম্যান বাইবার্স আলতুনতাস বাংলাদেশের শতাধিক স্টার্টআপদের নিয়ে একটি সেমিনার করেন।
সেমিনারে অংশগ্রহণের মাধ্যমে Shomadhan.com ডাব্লিউবিএএফএ আবেদন করার সুযোগ পায় এবং গত ১৬-০২-২০২০ইং থেকে ২২-০২-২০২০ইং তারিখে ওয়ার্ল্ড বিজনেস এঞ্জেল ইনভেস্টমেন্ট ফোরাম (ডব্লিউবিএএফ) কর্তৃক তুরস্কের ইস্তাম্বুলে আয়োজিত ১৫০০টির অধিক স্টার্টআপ থেকে গভীর পর্যালোচনা ও বিচার বিশ্লেষণের মাধ্যমে ৪৩টি দেশের ৯৫টি স্টার্টআপকে ডব্লিউবিএএফ ওয়ার্ল্ড কংগ্রেস ২০২০ এর জন্য সিলেকশন করে। এর মধ্যে বাংলাদেশী স্টার্টআপ হিসাবে একমাত্র ঝযড়সধফযধহ.পড়স উক্ত কংগ্রেসের স্থান লাভ করে। এক্সিবিশন চলাকালীন বিভিন্ন দেশ থেকে আগত ইনভেস্টরেরা ঝযড়সধফযধহ.পড়স ষ্টল পরিদর্শন করেন ও তাদের সামনে বিজনেস আইডিয়াটি প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরা হয় এবং এর ফলশ্রুতিতে অনেক ইনভেস্টরদের কাছে ঝযড়সধফযধহ.পড়স এর আইডিয়াটি ভালো লাগে এবং তারা কোম্পানিতে ইনভেস্ট করতে আগ্রহ প্রকাশ করেন। আইডিয়া পিচিং, এক্সিবিশন ও গ্লোবাল ফান্ড রাইজিং ইভেন্টের মধ্য দিয়ে যুক্তরাষ্ট্র, আয়ারল্যান্ড, পর্তুগাল, কুয়েত, মালয়েশিয়া, সুদান, নাইজেরিয়া, মেক্সিকো, বাহরাইনসহ বিভিন্ন দেশের ভেঞ্চার ক্যাপিটাল ঝযড়সধফযধহ.পড়স এ ইনভেস্ট করতে আগ্রহ প্রকাশ করে। এদের মধ্যে পর্তুগালের কোর এঞ্জেলস নেটওয়ার্কের ফাউন্ডার রুই ফ্যালকাও ও নাইজেরিয়ার আবুজা টেকনোলজি ভিলেজের সিইও হাউয়া ইয়াবানি পার্টনারশিপের মাধ্যমে ঝযড়সধফযধহ.পড়স কে তাদের দেশে বিজনেস করার জন্য আহ্বান জানান এবং এর ফলশ্রুতিতে ঝযড়সধফযধহ.পড়স ইউরোপ ও আফ্রিকাতে ব্যবসা করার সুযোগ লাভ করে।
গতকাল বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত এক মিট দ্য প্রেস অনুষ্ঠানে এসব তথ্য তুলে ধরেন ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান।
এসময় আরো উপস্থিত ছিলেন Shomadhan.com এর প্রধান নির্বাহী রাজু আহমেদ, প্রধান পরিচালন কর্মকর্তা মো. রায়হান সরকার, ড্যাফাডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জনসংযোগ বিভাগের উর্ধ্বতন সহকারী পরিচালক মো. আনোয়ার হাবিব কাজল প্রমুখ।
সংবাদ সম্মেলনে জানানো হয় যে, এই মার্কেটপ্লেসটি ব্যবহার করে গ্রাহকরা কোনো প্রকার ঝামেলা ছাড়াই খুব সহজে দক্ষ ও বিশ্বস্ত টেকনিশিয়ান খুঁজে পাবেন। অপরদিকে টেকনিশিয়ানরা ঝযড়সধফযধহ.পড়স এর মাধ্যমে কাজের পাশাপাশি অর্থনৈতিক সচ্ছলতা বৃদ্ধিসহ সামাজিক মর্যাদা অর্জনের সুযোগ লাভ করবেন। Shomadhan.com এ সেবার মধ্যে রয়েছে: বিউটি, ক্লিনিং, লন্ড্রি, পেস্ট কন্ট্রোল, হোম এপ্লায়েন্স, গ্যাজেট, প্লাম্বিং, ইলেকট্রিক্যাল, পেইন্টিং, কারপেন্ট্রি, বাসা বদল/শিফটিং, অটোমোবাইল, লিফট, জেনারেটর, ফটোগ্রাফি ও অন্যান্য সার্ভিসসমূহ। এ পর্যন্ত ঝযড়সধফযধহ.পড়স এর মাধ্যমে ৫০০০ এর অধিক দক্ষ সার্ভিস প্রোভাইডার গত দুই মাসে ১৫০০ এর অধিক সার্ভিস প্রদান করেছেন বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।