নিশ্চিন্তপুর কলেজের উন্নয়ন কাজ পরিদর্শনে নিখিল

অন্তর্ভূক্তিমূলক ও বাস্তবমুখী শিক্ষা ব্যস্তবায়নে কাজ করছে সরকার
………মাইনুল হোসেন খান নিখিল

মনিরুল ইসলাম মনির
যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মাইনুল হোসেন খান নিখিল বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়ন ও প্রসার ঘটাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
নিজ জন্মস্থান মতলব উত্তর উপজেলার নিশ্চিন্তপুর হাই স্কুল ও ডিগ্রি কলেজের উন্নয়ন কাজ পরিদর্শনকালে তিনি এ কথা বলেন। নিশ্চিন্তপুর হাই স্কুল ও ডিগ্রি কলেজ গভর্নিং বডির সভাপতি ও কেন্দ্রিয় আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মাইনুল হোসেন খান নিখিল গত রোববার বিকেলে নির্মাণাধীন একটি একাডেমিক ভবন, নবনির্মিত একটি একাডেমিক ভবন, একটি পুরাতন ভবনের সংস্কার কাজ ও একটি নির্মাণাধীন শহীদ মিনার পরিদর্শন করেন। পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরেন তিনি।
নিখিল বলেন, শিক্ষা প্রযুক্তির অগ্রগতি ঘটাতে সরকার ইতোমধ্যে শিক্ষার্থীদের হাতে স্বল্পমূল্যে ল্যাপটপ ও ট্যাব সরবরাহের কাজ শুরু করেছে। ডিগ্রি পর্যন্ত মেয়েদের বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা করে নারী শিক্ষায় অগ্রণী ভূমিকা পালন করছে।
তিনি আরও বলেন, সরকার বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছে। শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ করতে তিনি অবিভাবকদের প্রতি আহ্বান জানান।
শিক্ষার মানোন্নয়নে ও শিক্ষা বিষয়ক টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে সরকার বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে। শিক্ষার গুণগত মান ও সার্বিক উন্নয়নে নিরন্তর কাজ করছে সরকার বলে জানিয়েছেন আলহাজ মাইনুল হোসেন খান নিখিল। তিনি বলেন, ২০৩০ সালের মধ্যে শিক্ষার মান উন্নয়ন, সবাইকে শিক্ষার আওতায় নিয়ে আসা অর্থাৎ অন্তর্ভূক্তিমূলক শিক্ষা ও বাস্তাবমুখী শিক্ষা ব্যস্তবায়নে কাজ করছে সরকার।
এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা যুবলীগের সদস্য সাখাওয়াত হোসেন গাজী, মতলব উত্তর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ, যুগ্ম-সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সরকার মুকুল, নিশ্চিন্তপুর হাই স্কুল এন্ড ডিগ্রি কলেজের গভর্নিং বডির সদস্য ও দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, ফরিদ আহমেদ ইত্তেফাক, আসাদ (এমএ), দুর্গাপুর ইউনিয়ন যুবলীগ নেতা আতিকুর রহমান সোহানসহ দলীয় নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

১৫ জুন, ২০২১।