ফরিদগঞ্জে যুব মহিলা লীগের বর্ধিত সভা

১০ বছরের উন্নয়নের ফলে ফরিদগঞ্জ আসনটি নৌকার ঘাঁটিতে রূপ নিয়েছে :  ড. শামছুল হক ভূঁইয়া
ফরিদগঞ্জ ব্যুরো
ফরিদগঞ্জে উপজেলা যুব মহিলা লীগ গতকাল শুক্রবার বিকালে উপজেলা পরিষদ মাঠে এক বর্ধিত সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া।
এসময় তিনি বলেন, সারা বিশ্বের ১শ’ ৮৬ টি রাষ্ট্রনায়কদের মধ্যে জননেত্রী শেখ হাসিনা একমাত্র প্রধানমন্ত্রী যিনি শত প্রতিকূলতার মধ্যেও বাংলাদেশকে একটি আধুনিক, সমৃদ্ধ ও মধ্যম আয়ের রাষ্ট্র হিসেবে বিশ্বের দরবারে প্রতিষ্ঠিত করেছেন। তিনি জানেন কীভাবে নারীর উন্নয়ন করতে হয়। তাই তিনি দেশের নারীদের ভাগ্য পরিবর্তনের জন্য নানামুখী উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছেন। যার ফলে নারীরা আজ দেশে মাথা তুলে দাঁড়িয়েছে। যার প্রমাণ আজকের এই নারীদের বিশাল সমাবেশ। এই দেশের নারীরা যেন আর লাঞ্চনা-বঞ্চণার শিকার হতে না হয় তার জন্য এই বিষয় বিশেষ আইন পাস করে নারীর মর্যাদা প্রতিষ্ঠিত করেছেন জননেত্রী শেখ হাসিনা। জাতির পিতা শেখ মুজিবুর রহমান এই দেশকে স্বাধীন করার ফলে নারীরা আজ স্বাধীন দেশের প্রধানমন্ত্রী, স্পিকার, বিচারপতি, এমন কি সেনাবাহিনী ও বিমানবাহিনীর দায়িত্বেও আছেন। আজ আমাদের নারীরা পুরুষদের পাশাপাশি সমান অধিকার ভোগসহ দেশের উন্নয়নে কাজে এগিয়ে যাচ্ছেন।
তিনি আরো বলেন, মহান জাতীয় সংসদের নির্বাচনী তফসিল ঘোষণা হয়েছে। নেত্রী যাকে দল থেকে মনোনয়ন দিবে তার পক্ষে দলের সকলে ঐক্যবদ্ধভাবে কাজ করুন। দলে শৃঙ্খলা কেউ নষ্ট হবে এমন কোন কাজ কেউ করার চেষ্টা করবে না। নৌকার বিজয়ের জন্য সবাই কাজ করুন। গত ১০ বছরের উন্নয়নের ফলে, আজ ফরিদগঞ্জ আসনটি নৌকার ঘাঁটিতে রূপ নিয়েছে। এই শক্ত অবস্থান ধরে রাখতে যোগ্য নেতৃত্ব প্রয়োজন।
উপজেলা যুব মহিলা আওয়ামী লীগের সভাপতি সুলতানা রাজীয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তানিয়া ফারহানার পরিচালনায় বর্ধিত সভায় বক্তব্য অন্যান্যের মধ্যে রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারী, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাহেদ সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, যুগ্ম সম্পাদক আলমগীর হোসেন স্বপন পাটওয়ার, যুবলীগের যুগ্ম আহ্বায়ক হাজি সফিকুর রহমান, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কাওসারুল আলম কাওসার ও ছাত্রলীগের সভাপতি মাহাবুবুর রহমান সোহাগ প্রমুখ।
এসময় বিভিন্ন ইউনিয়ন থেকে আগত আওয়ামী যুব মহিলা লীগের সভাপতি সাধারণ সম্পাদক বক্তব্য রাখেন। বর্ধিত সভায় এই সময় উপস্থিত ছিলেন বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক ও চেয়ারম্যানবৃন্দ।